ভ্যাকসিন দেওয়া হবে সবার আগে বাংলাদেশকে : ভারতের সহকারী হাই কমিশনার

26

বাংলাদেশে নিযুক্ত ভারতের সহকারী হাই কমিশনার সঞ্জিব কুমার ভাটি সবার আগে ভারত বাংলাদেশকে করোনার ভ্যাকসিন দেবে বলে জানিয়েছেন । তিনি বলেছেন, ‘ভারতে করোনা সংক্রমণ একেবারে নির্মূল হয়নি। তবে নিয়ন্ত্রণের মধ্যে রয়েছে। তাই পরিস্থিতি স্বাভাবিক হওয়া মাত্রই ভারত সবার আগে বাংলাদেশকে করোনার ভ্যাকসিন দেবে।’ আজ মঙ্গলবার দুপুরে বগুড়ার শেরপুরে পৌরশহরের ঘোষপাড়াস্থ টাউন বারোয়ারী রাধা গোবিন্দ মন্দির ও শারদীয় দুর্গা পূজামন্ডপ পরিদর্শন শেষে তিনি এসব কথা বলেন।

ঐতিহ্যবাহী রাধা গোবিন্দ মন্দির নির্মাণে সার্বিক সহযোগিতা দেওয়ার আশ্বাস দিয়ে ভারতীয় সহকারী হাই কমিশনার বলেন, ‘বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ। ধর্ম যার যার উৎসব সবার। এখানে এটি বিরাজমান। তাই হিন্দু-মুসলিম সবাই একসঙ্গে আনন্দ উৎসবে মেতে উঠেন। যার যে ধর্ম তা নির্বিঘ্নে পালন করেন। এতে কারো কিছুই বলার নেই। যার নজির বর্তমানে হিন্দু সম্প্রদায়ের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা চলছে। এরপরেই মুসলিম সম্প্রদায়ের ঈদে মিলাদুন্নবী উদযাপিত হবে।’ সম্প্রীতির এই বন্ধন অব্যাহত থাকবে এমন আশাবাদ ব্যক্ত করে বৈশ্বিক মহামারি কউপজেলা পূজা উদযাপন পরিষদ ও মন্দির পরিচালনা কমিটির সভাপতি নিমাই ঘোষের সভাপতিত্বে অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথি হিসেবে বক্তব্য দেন বগুড়া আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব মজিবর রহমান মজনু।

এর আগে অনুষ্ঠানের শুরুতেই ভারতীয় সহকারী হাই কমিশনার সঞ্জিব কুমার ভাটি ও আমন্ত্রিত অতিথিদের ফুলেল শুভেচ্ছা জানানোর পাশাপাশি তাদের উত্তরীয় পরিয়ে বরণ করে নেন রাধা গোবিন্দ মন্দির পরিচালনা কমিটির নেতারা। সভা শেষে শারদীয় দুর্গাপূজা উপলক্ষে সনাতন ধর্মাবলম্বী দরিদ্র নারীদের মাঝে নতুন শাড়ি কাপড় বিতরণ করেন সঞ্জিব কুমার ভাটি।রোনাভাইরাস মোকাবিলায় সবাইকে সচেতন হওয়ার আহবান জানান তিনি।