ভ্রাম্যমাণ আদালত পতেঙ্গা ও ইপিজেডে শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ

21

সিটি কর্পোরেশন নগরীর পতেঙ্গা ও ইপিজেডের বিভিন্ন এলাকায় অভিযান পরিচালনা করেছে । অভিযানে পৃথক দুটি ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। পাশাপাশি ১১ জনকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়। গতকাল চসিক নির্বাহী ম্যাজিস্ট্রেট মারুফা বেগম নেলী ও স্পেশাল ম্যাজিস্ট্রেট মনীষা মহাজন এসব অভিযান পরিচালনা করেন।

সিটি কর্পোরেশন সূত্রে জানা যায়, নগরীর পতেঙ্গা থানার বিজয় নগর, ইপিজেড থানার সন্টগোলা ক্রসিং থেকে ইপিজেড পর্যন্ত ভিআইপি রোডের উভয় পার্শ্ব ও ইশান মিস্ত্রি হাট এলাকার ফুটপাত ও নালার জায়গা দখল করে অবৈধভাবে দোকান নির্মাণ, দোকানের অংশ বর্ধিত করে ফুটপাতে মালামাল রেখে চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টি করায় শতাধিক অবৈধ দোকান ও স্থাপনা উচ্ছেদ করা হয়।

এ সময় রাস্তা দখল করে দোকান বর্ধিত করার দায়ে এক ব্যক্তির বিরুদ্ধে মামলা রুজু করে ৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। অভিযানে অংশ নেন সিটি মেয়রের একান্ত সচিব ও প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা মুহাম্মদ আবুল হাশেম।

অন্যদিকে স্পেশাল ম্যাজিস্ট্রেট মনীষা মহাজন পরিচালিত অপর একটি অভিযানে নগরীর সদরঘাট রোডের উভয় পাশের রাস্তা ও ফুটপাত দখল করে ব্যবসা পরিচালনা ও নির্মাণ সামগ্রী রাখার দায়ে ১০ ব্যক্তির বিরুদ্ধে মামলা দাযের করে ২৫ হাজার টাকা জরিমানা করা হয়। অভিযানকালে সিটি কর্পোরেশনের সংশ্লিষ্ট বিভাগের কর্মকর্তা-কর্মচারী ও পুলিশ সহায়তা প্রদান করেন।