Home / অন্যান্য / অপরাধ / মজুদকৃত ১২০০ বস্তা চাল জব্দ গোডাউন সিলগালা , বন্দরে যুবলীগ নেতার

মজুদকৃত ১২০০ বস্তা চাল জব্দ গোডাউন সিলগালা , বন্দরে যুবলীগ নেতার

একটি গোডাউন থেকে যুবলীগ নেতার হেফাজতে থাকা ১২০০ বস্তা চাল জব্দ করেছে উপজেলা প্রশাসন নারায়ণগঞ্জের বন্দর উপজেলায় । চালগুলো অবৈধ মজুদ করা হয়েছে বলে জানিয়েছে প্রশাসন। তবে অসহায় মানুষকে ত্রাণ দেওয়ার জন্য ওইসব চাল আনা হয়েছে বলে দাবী করেছেন চালের মালিক মদনপুর ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক জাবেদ ভুইয়া। ফলে বিষয়টি খতিয়ে দেখছেন প্রশাসন।
বুধবার (২৯ এপ্রিল) রাতে উপজেলার কেউঢালা এলাকার হায়দার নিট কম্পোজিটের গোডাউনে নির্বাহী ম্যাজিস্ট্রেট বন্দর উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নেতৃত্বে অভিযান পরিচালনা করে ওইসব চাল জব্দ করা হয়। এসময় বন্দর থানা পুলিশ উপস্থিত ছিল।
বন্দর থানার অফিসার ইনচার্জ (ওসি) রফিকুল ইসলাম জানান, অবৈধ ভাবে ১ হাজার ২০০ বস্তা চাল মজুদ করে রাখা হয়েছে এমন গোপন সংবাদের ভিত্তিতে হায়দার নিট কম্পোজিটের গোডাউনে অভিযান চালানো হয়। এসময় ইউএনওর নির্দেশে এসব চাল জব্দ করে গোডাউনটি সিলগালা করে দেওয়া হয়েছে।
ওসি আরো জানান, জব্দকৃত চাল কোন সরকারি ত্রাণের চাল নয়। তবে চালের বৈধ কাগজপত্র আছে বলে দাবি করেছেন চালের মালিকপক্ষ।

তাই বিষয়টি ক্ষতিয়ে দেখছেন উপজেলা প্রশাসন।
বন্দর উপজেলা পরিষদের নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শুক্লা সরকার বলেন, ‘আমরা ১২০০ বস্তা চাল জব্দ করে গোডাউন সিলগালা করে দিয়েছি। এগুলো কোন সরকারি ত্রাণের কিংবা সরকারি চাল না। কোন বেসরকারি রাইস এজেন্সি থেকে চালগুলো আনা হয়েছে। তবে এসময় কাউকে আটক করা হয়নি।’

তিনি আরোও বলেন, ‘দেশের এমন পরিস্থিতিতে অবৈধ ভাবে চাল মজুদ করা হয়েছে এমন সন্দেহে চালগুলো জব্দ করা হয়। তবে যিনি এ চাল মজুদ করেছেন তিনি দাবি করেছেন এগুলো অসহায় মানুষকে ত্রাণ দেওয়ার জন্যই আনা হয়েছে। এজন্য তাকে বৈধ কাগজপত্র নিয়ে আসতে বলা হয়েছে। যার জন্য বিষয়টি ক্ষতিয়ে দেখা হচ্ছে। যদি তিনি বৈধ কাগজপত্র দেখাতে পারেন এবং সত্যই ত্রাণের জন্য নিয়ে এসেছেন তাহলে উপজেলা প্রশাসনের উপস্থিতিতে ওইসব চাল বিতরণ করা হবে। অন্যথায় অবৈধ মজুদের অপরাধে আইনগত কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

%d bloggers like this: