মন্ত্রীর ‘বান্ধবী’ ফ্ল্যাটে টাকার পাহাড়ের রহস্য ফাঁস করলেন

17

গ্রেপ্তার করেছে দেশটির এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি) ভারতের পশ্চিমবঙ্গের শিল্পমন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে আজ শনিবার। আগের দিন শুক্রবার তার ঘনিষ্ট হিসেবে পরিচিত অর্পিতার মুখোপাধ্যায়ের ফ্ল্যাট থেকে ২১ কোটি ২০ লাখ টাকা উদ্ধার করেছে ইডি। এ ছাড়া তার ফ্ল্যাট থেকে ৫৬ লাখ টাকা মূল্যের বিদেশি মুদ্রা, ৭৯ লাখ টাকা মূল্যের সোনার গয়না, আটটি সম্পত্তির দলিল উদ্ধার করা হয়েছে। ইডির জিজ্ঞাসাবাদে এ বিপুল টাকার রহস্য ফাঁস করেছেন অর্পিতা।

ভারতীয় সংবাদমাধ্যম হিন্দুস্তান টাইমসের বাংলা সংস্করনে বলা হয়, অর্পিতার ফ্ল্যাটে পাওয়া বিপুল টাকার উৎস নিয়ে তাকে ক্রমাগত জিজ্ঞাসাবাদ করে চলেছেন ইডি কর্তারা। এই নিয়ে এবার বিস্ফোরক দাবি করেছেন অর্পিতা। ইডি সূত্রে জানা গিয়েছে, অর্পিতা নাকি ইডিকে জানিয়েছেন যে এসএসসির চাকরিপ্রার্থীদের কাছ থেকে টাকা নিত দালালরা। দালালদের কাছ থেকে সরকারি কর্মচারী, কর্মকর্তা হয়ে সে টাকা যেত নেতা-মন্ত্রীদের কাছে।

ইডি কর্তারা অর্পিতার থেকে জানতে চান যে তার সঙ্গে পার্থ চট্টোপাধ্যায়ের কী সম্পর্ক? জবাবে অর্পিতা নাকি শুধু বলেছেন, ‘সাত বছর আগে এক ডেভেলপারের মাধ্যমে পার্থ চট্টোপাধ্যায়ের সঙ্গে দেখা হয়। সেই ডেভেলপার পার্থ চট্টোপাধ্যায়ের ঘনিষ্ঠ ছিলেন। এরপর ক্রমেই তার সঙ্গে পারিবারিক সম্পর্ক তৈরি হয়েছে।

এদিকে, অর্পিতার মায়ের বক্তব্য, ‘আমার মেয়ে মডেলিং করেন। ওড়িশায় কয়েকটি সিনেমাতে অভিনয় করেছে সে।’

অন্যদিকে, এরই মধ্যে পশ্চিমবঙ্গজুড়ে পার্থ চট্টোপাধ্যায়ের সঙ্গে অর্পিতার সম্পর্ক নিয়ে জল্পনা শুরু হয়েছে।