মাথাচাড়া দেয়ার সুযোগ নেই আর অপশক্তি জঙ্গিদের : স্বরাষ্ট্রমন্ত্রী

5

জঙ্গিরা সবসময় দেশকে আচল করতে চায় স্বরাষ্ট্রমন্ত্রী বলেন। তাদের নির্মূলে আইনশৃঙ্খলা বাহিনীর কঠোর নজরদারি রয়েছে, তারা আর কখনোই ধ্বংসাত্মক কিছু করতে পারবে না।

আইনশৃঙ্খলা বাহিনীর প্রশংসা করে আসাদুজ্জামান খান বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে জননিরাপত্তা নিশ্চিত করার লক্ষ্যে আইনশৃঙ্খলা বাহিনী তাদের ব্যাপক তৎপরতা অব্যাহত রেখেছে। এরই ধারাবাহিকতায় সন্ত্রাস, জঙ্গিবাদ, জলদস্যু দমন, প্রশ্নপত্র ফাঁস বন্ধসহ সকল ধরনের অপরাধ দমনে র‌্যাব, পুলিশসহ সংশ্লিষ্ট সকল আইনশৃঙ্খলা বাহিনী গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছে। তাদের তৎপরতার ফলেই দেশ থেকে সন্ত্রাস জঙ্গিবাদ দমন হওয়ায় এই অপশক্তি আর মাথাচাড়া দেয়ার সামর্থ্য রাখে না। এ কারণেই দেশের আইন শৃঙ্খলা বাহিনীর প্রতি মানুষের আস্থা ও বিশ্বাস সৃষ্টি হয়েছে।’

‘র‌্যাব শুধু আইনশৃঙ্খলা রক্ষাই করে না আর্তমানবতার সেবায়ও নিয়োজিত রয়েছে। তারই একটি অনন্য দৃষ্টান্ত শীতবস্ত্র বিতরণ।’-যোগ করেন স্বরাষ্ট্রমন্ত্রী।

এ সময় মন্ত্রী গাইবান্ধার চরাঞ্চলে নৌ ডাকাতি প্রতিরোধে নৌ পুলিশ থানা স্থাপনের আশ্বাস দেন।

র‌্যাবের মহাপরিচালক চৌধুরী আব্দুল্লাহ আল মামুনের সভাপতিত্বে এ সময় আরও বক্তব্য দেন জাতীয় সংসদের ডেপুটি স্পিকার মো. ফজলে রাব্বী মিয়া, হুইপ মাহাবুব আরা বেগম গিনি এমপি, সংসদ সদস্য আইনজীবী উম্মে কুলসুম স্মৃতি, রংপুর রেঞ্জের ডিআইজি দেবাশীষ ভট্টাচার্য, জেলা প্রশাসক মো. আবদুল মতিন, র‌্যাবের উপ-মহাপরিচালক কর্নেল তোফায়েল মোস্তফা সরোয়ার। অনুষ্ঠান সঞ্চালনা করেন র‌্যাব-১৩ রংপুরের অধিনায়ক কমান্ডার রেজা আহমেদ ফেরদৌস।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে র‌্যাব-১৩ রংপুরের উদ্যোগে র‌্যাব সেবাসপ্তাহ ২০২১ কর্মসূচির আওতায় তিস্তা, ব্রহ্মপুত্র, যমুনা বেষ্টিত চরাঞ্চলের ৮ হাজার দুঃস্থ মানুষের মধ্যে শীতবস্ত্র বিতরণ কার্যক্রম বাস্তবায়ন করছে।