Home / খবর / ‘মানুষ আর কখনও দেখেনি এত দুর্নীতি ’

‘মানুষ আর কখনও দেখেনি এত দুর্নীতি ’

 188এত দুর্নীতি দেশের মানুষ আর কখন ও দেখেনি দেশে এখন যে দুর্নীতি চলছে, বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য লে. জে. (অব.) মাহবুবুর রহমান।

শুক্রবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে ‘বাংলাদেশি জাতীয়তাবাদ ও আমাদের সংস্কৃতি’- শীর্ষক এক গোলটেবিল আলোচনায় তিনি এ মন্তব্য করেন। বাংলাদেশ জাতীয়তাবাদী সাংস্কৃতিক দল এ সভার আয়োজন করে।

মাহবুবুর রহমান বলেন, হলমার্ক, বেসিক ব্যাংক, বিসমিল্লাহ গ্রুপের দুর্নীতির পর দেশের মানুষকে এবার দেখতে হলো বাংলাদেশ ব্যাংকের রিজার্ভ চুরির মত ঘটনা। দেশ কঠিন দুঃসময় অতিক্রম করছে বলেই দুর্নীতি ভয়াবহ আকার ধারন করেছে।

চলমান ইউপি নির্বাচন প্রসঙ্গে মাহবুবুর রহমান বলেন, নির্বাচন জনকল্যাণের জন্য হলেও আজকে ইউনিয়ন পরিষদ নির্বাচনের নামে হত্যার হলিখেলা চলছে। রক্তের গঙ্গা বইছে। এমন নির্বাচন কখনই গ্রহণ করা যায়না।

ইউনিয়ন পরিষদ নির্বাচনের পরবর্তী ধাপগুলো সুষ্ঠু করতে প্রধানমন্ত্রী নির্দেশ দিয়েছেন নির্বাচন কমিশনের এমন বক্তব্যের সমালোচনা করে বিএনপির এই নেতা বলেন, ‘যেখানে নির্বাচন কমিশন প্রধানমন্ত্রীকে নির্দেশ দিবেন অথচ সেখানে প্রধানমন্ত্রী নির্বাচন কমিশনকে নির্দেশ দিয়ে বলেন নির্বাচন সুষ্ঠু হতে হবে। এ থেকেই বোঝা যায় নির্বাচন কমিশনের দুর্বলতা।’

নির্বাচন কমিশন দায়িত্ব পালনে ব্যর্থ মন্তব্য করে তিনি বলেন, গত ৫ জানুয়ারির নির্বাচন থেকে শুরু করে ইউপি নির্বাচনেও তারা একই ধারাবাহিকতা বজায় রেখেছে।

আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা শামসুজ্জামান দুদু, মিয়া মোহাম্মাদ আনোয়ার, হুমায়ুন ব্যাপারি প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

%d bloggers like this: