Home / ঢাকা / মাল্টিলেভেল পার্কিংয়ের ব্যবস্থা করা হবে তেজগাঁওয়ে : আতিক

মাল্টিলেভেল পার্কিংয়ের ব্যবস্থা করা হবে তেজগাঁওয়ে : আতিক

তেজগাঁও ট্রাকস্ট্যান্ডের সমস্যার স্থায়ী সমাধানের জন্য রেল কর্তৃপক্ষের কাছে জমি চাইবে ডিএনসিসি ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র মো. আতিকুল ইসলাম বলেছেন। জমি পেলে তেজগাঁওয়ে মাল্টিলেভেল পার্কিংয়ের ব্যবস্থা করা হবে। বুধবার তেজগাঁও ট্রাকস্ট্যান্ড পরিদর্শন শেষে তিনি এসব কথা বলেন।
মেয়র বলেন, তেজগাঁওয়ে সড়ক দখল করে  ট্রাকস্ট্যান্ড গড়ে উঠেছিল। প্রয়াত মেয়র আনিসুল হক দীর্ঘ ৪০ বছর পর এখানকার সড়ক উদ্ধার করেছিলেন। তবুও মাঝে মাঝে ট্রাক সড়কে চলে আসে। আবার আমরা এলে বা পুলিশ এলে তারা চলে যায়, আমরা চলে গেলে আবার আসে। এক ধরনের চোর-পুলিশ খেলা।

কিন্তু এটা হতে দেওয়া যায় না। এর একটা স্থায়ী সমাধান দরকার। সেজন্যই নিজে দেখতে এলাম।

আতিক বলেন, প্রতিদিন এই ট্রাকস্ট্যান্ডে প্রায় পাঁচ হাজার ট্রাক আপ-ডাউন করে। দুই হাজার ট্রাক এখানে থাকে। এখানে রেলের ২১ বিঘা জায়গা আছে। রেলকে আমার চিঠি দেব। এই জায়গাটা যেন সিটি করপোরেশনকে দিয়ে দেয় তাহলে আমার স্থায়ী ভাবে ট্রাকস্ট্যান্ড করবো। এখানে আন্ডারগ্রাউন্ড এবং উপরে মাল্টিলেভেল পার্কিং ব্যবস্থা করে দেব। সেখানে তারা থাকতেও পারবেন। প্রতিদিন এখানে ট্রাকের সংখ্যা বাড়ছে, যেহেতু এটা একটা ব্যবসা। কিন্তু তাদেরকে শৃঙ্খলার মধ্যে আনতে হবে। তাদের ট্রাক পার্কিং করার জায়গা দিতে হবে।
এর আগে সকালে রাজধানীর ভাষানটেক বস্তি পরিদর্শন করেন মেয়র। এসময় তিনি বলেন,  কোনো গায়ের জোর বা রাজনৈতিক জোর চলবে না। জনগণের জোর হচ্ছে সবচেয়ে বড় জোর। যে যতই শক্তিধর হোক না কেনো, কেউ রাজউকের রাস্তা দখল করতে পারবে না। তিনি বলেন, ফুট রাস্তা হয়ে গেছে ২০ ফুট। এখানে অনেক ভবন হয়েছে রাজউকের নকশা কোড ছাড়া। অনেকে ভবন তৈরি করেছেন গায়ের জোর বা ক্ষমতার জোরে। এখানে কোনো গায়ের জোর বা রাজনৈতিক জোর চলবে না। যে যত বড়ই শক্তিধর হোক না কেন রাজউকের রাস্তা কেউ দখল করতে পারবে না। স্বেচ্ছায় যদি কেউ জায়গা ছেড়ে না দেয়, তাদেরকে উচ্ছেদ করে রাস্তা প্রশস্ত করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

%d bloggers like this: