Home / খবর / মৃতের সংখ্যা বেড়ে ৫০, নতুন আক্রান্ত ২১৯ করোনায়

মৃতের সংখ্যা বেড়ে ৫০, নতুন আক্রান্ত ২১৯ করোনায়

বাংলাদেশে আরও চারজনের মৃত্যু হয়েছে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে। এ নিয়ে প্রাণঘাতী ভাইরাসটিতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ৫০ জনে। একই সময়ে নতুন করে আক্রান্ত হয়েছেন ২১৯ জন। এছাড়া সুস্থ হয়েছেন সাতজন।

গত মার্চ মাসের ৮ তারিখে বাংলাদেশে প্রথম করোনা রোগী শনাক্তের পর একদিনে এটিই সর্বোচ্চ আক্রান্তের সংখ্যা।

বুধবার দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনে নিজের বাসা থেকে অনলাইনে যুক্ত হয়ে এসব তথ্য জানান স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

জাহিদ মালেক জানান, গত ২৪ ঘণ্টায় ১৭৪০টি নমুনা পরীক্ষা হয়েছে। এতে আক্রান্ত শনাক্ত হয়েছেন ২১৯ জন। ফলে দেশে মোট করোনায় আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১২৩১ জনে। আক্রান্ত রোগীদের মধ্যে মারা গেছেন আরও চারজন। এতে মৃতের সংখ্যা হয়েছে ৫০। এছাড়া আরও সাতজন সুস্থ হয়েছেন। ফলে মোট সুস্থ হয়েছে বাড়ি ফিরেছেন ৪৯ জন।

ব্রিফিংয়ে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা বলেন, গত ২৪ ঘণ্টায় মৃত চারজনের মধ্যে দুজনের বয়স ৭০ এর বেশি। যে চিকিৎসকের মৃত্যু হয়েছে তার বয়স ৫০ বছর। আরেকজনের বয়স ৩৫ থেকে ৪০ বছরের মধ্যে। তিনি ক্যান্সারে আক্রান্ত ছিলেন। এদের মধ্যে পুরুষ তিনজন, নারী একজন। ২৪ ঘণ্টায় ২০৪৮টি নমুনা সংগ্রহ করা হয়েছে। এর মধ্যে পরীক্ষা করা হয়েছে ১৭৪০ জনের। মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ১৪ হাজার ৮৬৮টি। গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে এসেছেন ৭১ জন। বর্তমানে আছেন ৪৩৩ জন।

অনলাইনে বুলেটিন উপস্থাপন করেন স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদও উপস্থিত ছিলেন।

২০১৯ সালের শেষ দিন চীনের উহান শহর থেকে শুরুর পর বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া নভেল করোনাভাইরাস বাংলাদেশে প্রথম শনাক্ত হয় গত মাসের ৮ তারিখে। সেদিন তিনজনের শরীরে করোনা শনাক্তের কথা জানিয়েছিল আইইডিসিআর।

১৮ মার্চ আইইডিসিআরের পক্ষ থেকে বাংলাদেশে করোনায় প্রথম একজনের মৃত্যুর খবর জানানো হয়। এরপর থেকে আস্তে আস্তে বাড়তে থাকে আক্রান্ত ও মারা যাওয়া রোগীর সংখ্যা।

গতকাল পর্যন্ত ১০১২ জনের করোনা শনাক্ত হয়েছিল। আর মৃতের সংখ্যা ছিল ৪৬ জনে। গত ২৪ ঘণ্টায় আরও চারজনের মৃত্যু হওয়ায় মৃতের সংখ্যা পৌঁছালে অর্ধশতকে। আর মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ১২৩১ জনে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

%d bloggers like this: