ব্রেকিং নিউজ
Home / আর্ন্তজাতিক / মৃত্যুর সংখ্যা চার হাজার ছাড়াল করোনায় স্পেনে
Medical staff of the Intensive Care Unit of the Casalpalocco COVID-19 Clinic in the outskirts of Rome tend to patients, Wednesday, March 25, 2020. The new coronavirus causes mild or moderate symptoms for most people, but for some, especially older adults and people with existing health problems, it can cause more severe illness or death. (AP Photo/Domenico Stinellis)

মৃত্যুর সংখ্যা চার হাজার ছাড়াল করোনায় স্পেনে

মৃত্যুর সংখ্যা চার হাজার ছাড়াল স্পেনে করোনাভাইরাস সংক্রমিত কোভিড-১৯ রোগে আক্রান্ত হয়ে । বিশ্বে ইতালির পর যা সর্বোচ্চ। ওয়ার্ল্ড ওমিটার এই তথ্য অনুযায়ী গত ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন করে আরও ৬৫৫ জনের মৃত্যু হয়েছে এই ভাইরাসে। বৃহস্পতিবার পর্যন্ত দেশটিতে করোনায় মৃত্যু হলো ৪ হাজার ৮৯ জনের।

দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের দেওয়া হিসাব অনুযায়ী, প্রাণঘাতী এই ভাইরাসে আক্রান্তের সংখ্যাও বেড়ে দাঁড়িয়েছে ৫৬ হাজার ১৮৮ জনে।

গত ২৪ ঘণ্টায় স্পেনে ৬৫৫ জনের মৃত্যু হলেও আগের দিনের তুলনায় তা কম। কেননা বুধবার দেশটিতে রেকর্ড সর্বোচ্চ ৭৩৮ জন করোনায় আক্রান্ত হয়ে প্রাণ হারান। চীনে উৎপত্তি হলেও ইউরোপ এখন করোনার ছোবলে বিপর্যস্ত। সর্বোচ্চ মৃত্যুর ঘটনা ঘটছে ইতালি, স্পেন ও ফ্রান্সে।

চলতি মাসের ১৪ মার্চ থেকে লকডাউন করা হয়েছে দেশটি। জারি রয়েছে জরুরি অবস্থা।

বিশ্ব স্বাস্থ্য সংস্থার বরাত দিয়ে আল জাজিরার এক প্রতিবেদনে জানা যায়, প্রতিদিন স্পেনে যে হারে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করছে তা নিয়ন্ত্রণ করা না গেলে আগামী এক সপ্তাহে ইতালিকে পেছনে ফেলবে স্পেন।

দেশের এমন পরিস্থিতিতে দেশজুড়ে লকডাউনের মেয়াদ আরও ১৫ দিন বাড়ানোর ব্যপারে সায় দিয়েছে প্রধানমন্ত্রী পেদ্রো শানচেজের নেতৃত্বাধীন স্পেনের মন্ত্রিসভা। প্রধানমন্ত্রী জানিয়েছেন, এমন পরিস্থিতিতে পার্লামেন্ট তার পাশে থাকবে বলে আশাবাদী ।

দেমটির বিভিন্ন গণমাধ্যমের খবর থেকে জানা যায় জরুরি অবস্থার মেয়াদও আরও দুই সপ্তাহ বাড়ানো হতে পারে। এদিকে গতকাল দেশটির উপ-প্রধানমন্ত্রী কারমেন ক্যালভো করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এর আগে প্রধানমন্ত্রীর পেদ্রো শানচেজের স্ত্রীও করোনায় আক্রান্ত হন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

%d bloggers like this:
Skip to toolbar