Home / আর্ন্তজাতিক / মৃত্যু কামনা বারাক ওবামার !

মৃত্যু কামনা বারাক ওবামার !

trump_112939ঢাকা ১৩ মে :মৃত্যু কামনা করেছেন মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামার  ডোনাল্ড ট্রাম্পের প্রধান গৃহপরিচারক অ্যান্টনি সেনেকাল। তিনি তার ফেসবুক পোস্টে লিখেছেন, “আমাদের সেনাবাহিনীর উচিত ছিল মি. ওবামাকে তুলে নিয়ে তার প্রথম মেয়াদেই তাকে শত্রুর চর হিসেবে গুলি করে মারা।”

আমেরিকায় প্রেসিডেন্ট পদে নির্বাচনের জন্য রিপাব্লিকান দলের মনোনয়নপ্রত্যাশী ডোনাল্ড ট্রাম্পের বাসায় বাটলার বা প্রধান গৃহপরিচারক হিসেবে ৩০ বছর কাজ করেন সেনেকাল।

ট্রাম্পের নির্বাচনী প্রচারণার সঙ্গে জড়িত কর্মীরা  সেনেকালের এই মন্তব্য প্রত্যাখ্যান করেছেন।  ট্রাম্পের প্রচারণা শিবিরের মুখপাত্র হোপ হিকস্ এক বিবৃতিতে বলেন, “তিনি (সেনেকাল) এখন ট্রাম্পের কর্মী নন। ২০০৯ সালের জুন মাসে তিনি ট্রাম্পের কাজ ছেড়ে দেন। আমরা সেনেকালের এই জঘন্য মন্তব্যের তীব্র নিন্দা করি।”

সেনেকালের এই পোস্টের খবর প্রথম প্রকাশ্যে আনে ‘মাদার জোন্স’ নামের একটি পত্রিকা। তবে পরে  সেনেকাল বিভিন্ন সংবাদ সংস্থার কাছে স্বীকার করেন তিনি এ কথা লিখেছেন।

বৃহস্পতিবার ৮৪ বছর বয়সী সেনেকাল সিএনএন সংবাদ সংস্থাকে দেওয়া সাক্ষাৎকারে বলেন, ওবামাকে হোয়াইট হাউসের বাইরে ‘ফাঁসিতে ঝোলানো উচিত,’ এবং হোয়াইট হাউসকে তিনি উল্লেখ করেন ‘হোয়াইট মস্ক’ বা ‘সাদা মসজিদ’ বলে।

নিউ ইয়র্ক টাইমস গত মার্চ মাসে সেনেকালকে নিয়ে তাদের এক নিবন্ধে লিখেছিল, ২০০৯ সালে অবসর নেবার পরও তিনি ট্রাম্পের ফ্লোরিডার বিশাল বাসভবন মার-আ-লাগো-তে বসবাস করতেন ‘অনানুষ্ঠানিক ঐতিহাসিক’ হিসেবে।

ওই নিবন্ধে আরও লেখা হয়, “সেনেকাল জানেন ট্রাম্পের ঘুমের সময় কখন, এবং কীভাবে রাঁধা স্টেক খেতে তিনি ভাললোবাসেন। তার বাসায় চুল স্টাইল করার সেলুন থাকলেও ট্রাম্প কিন্তু বলতে পছন্দ করেন যে সব সময় নিজেই তিনি নিজের চুল স্টাইল করেন। ”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

%d bloggers like this: