Home / খবর / মেয়র নাছির : বর্তমান সরকার শ্রমিক বান্ধব

মেয়র নাছির : বর্তমান সরকার শ্রমিক বান্ধব

nasirমেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, বর্তমান সরকারকে শ্রমিকবান্ধব আখ্যা দিয়ে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের  বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধের অঙ্গীকার ও বঙ্গবন্ধুর স্বপ্ন ছিল শোষনমুক্ত সমাজ ও দেশ গড়া।

তিনি বলেন, প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার সরকার শ্রমবান্ধব সরকার। শ্রমজীবি মানুষের ন্যায্য মজুরি ও সুযোগ সুবিধা বৃদ্ধি করে পরিবার পরিজন নিয়ে সম্মানজনকভাবে বেঁচে থাকার জন্য আইনানুগ পদক্ষেপ গ্রহণ ও ধাপে ধাপে বাস্তবায়ন করছে।

(১ মে ২০১৬) রবিবার সকালে নগরীর ওয়াসা মোড়ে হালকা মোটরযান চালক শ্রমিক ইউনিয়ন এর উদ্যোগে আয়োজিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে মেয়র এসব কথা বলেন।

সিটি মেয়র বলেন, মহান মে দিবস বিশ্বের শ্রমজীবি মানুষের কাছে একটি তাৎপর্যপূর্ণ দিবস। ১৩০ বছর আগের চেয়ে বর্তমানে প্রযুক্তি, শিল্পের অবস্থা, শ্রমিক শ্রেনীর ধ্যান-ধারনা থেকে আজকের প্রেক্ষাপট ভিন্ন। এই ভিন্নতা বিবেচনায় এনে মে দিবসের চেতনায় উজ্জীবিত হয়ে ট্রেড ইউনিয়ন নেতাদের অধিকার আদায়ের কর্তব্য নির্ধারন করতে হবে।

তিনি আরো বলেন, শ্রমিক শ্রেনী শুধু উৎপাদন ব্যবস্থারই অংশ নয়, দেশের অর্থনৈতিক সমৃদ্ধি অর্জনের অন্যতম কারিগর।

মেয়র বর্তমান সময়ে কাঙ্খিত উৎপাদন ও উন্নয়নের ক্ষেত্রে মালিক শ্রমিকদের ঐক্যর উপর গুরুত্বারোপ করেন। সিটি মেয়র তার বক্তব্যে ক্লিন ও গ্রীন সিটি বাস্তবায়নে শ্রমিকদের সহযোগিতা কামনা করেন।

চট্টগ্রাম হালকা মোটরযান চালক শ্রমিক ইউনিয়ন এর সাধারন সম্পাদক মো. কাজল ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠিত সমাবেশে সভাপতিত্ব করেন চট্টগ্রাম হালকা মোটরযান চালক শ্রমিক ইউনিয়ন সদস্য ফোরাম এর সভাপতি নুর মোহাম্মদ ইলিয়াছ।

এতে বিশেষ অতিথি ছিলেন, জাতীয় শ্রমিকলীগ কেন্দ্রীয় যুগ্ম সম্পাদক আলহাজ্ব মো. সফর আলী, চট্টগ্রাম মহানগর আওয়ামীলীগের সহ সভাপতি আলহাজ্ব মাহতাব উদ্দিন চৌধুরী, এড. সুনিল সরকার, ১৫ নং বাগমনিরাম ওয়ার্ড কাউন্সিলর মো. গিয়াস উদ্দিন, কাউন্সিলর নাজমুল হক ডিউক, বন্দর সিবিএ এর সাবেক সাধারন সম্পাদক শামসুল হক সফি, বিশিষ্ঠ ব্যবসায়ী জিল্লুর রহমান রায়হান, উপদেষ্টা এয়াছিন আরাফাত বিটু, চট্টগ্রাম হালকা মোটরযান চালক শ্রমিক ইউনিয়ন এর সাবেক সভাপতি মো. আলী আকবর।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

%d bloggers like this: