Home / খবর / মে দিবসে যানবাহন বন্ধের সিদ্ধান্ত প্রত্যাহারের আহ্বান চট্টগ্রামে

মে দিবসে যানবাহন বন্ধের সিদ্ধান্ত প্রত্যাহারের আহ্বান চট্টগ্রামে

বাংলাদেশ যাত্রী কল্যাণ সমিতি শ্রমজীবীও মেহনতী মানুষের অধিকার আদায়ের অনন্য প্রতীক ১ মে মহান মে দিবসে বৃহত্তর চট্টগ্রামে সবধরনের যানবাহন বন্ধের আত্মঘাতী সিদ্ধান্ত প্রত্যাহারের দাবি জানিয়েছে bass

সোমবার সংগঠনের সভাপতি মোজাম্মেল হক চৌধুরীর নামে চট্টগ্রাম আঞ্চলিক কমিটির পক্ষ থেকে দেশের গণমাধ্যমে প্রেরিত এক বিবৃতিতে দাবি জানানো হয়।

বিবৃতিতে বলা হয়, বাংলাদেশ যাত্রী কল্যাণ সমিতি তথা দেশের যাত্রী সাধারণ পরিবহন শ্রমিকসহ সকল শ্রমজীবী মানুষের অধিকার প্রতিষ্ঠায় সর্বদা সচেষ্ট। যাত্রী অধিকার প্রতিষ্ঠার পাশাপাশি পরিবহন শ্রমিকদের ন্যায় সঙ্গত আন্দোলন, ন্যায্য মজুরী, উপযুক্ত বেতন ভাতা, ন্যায় সঙ্গত অন্যান্য সুযোগ সুবিধার প্রতি বাংলাদেশ যাত্রী কল্যাণ সমিতি সবসময় সংহতি প্রকাশ করে থাকে।

এছাড়াও দেশের যাত্রী সাধারণ কোন না কোন পরিবহন চালক-শ্রমিকের মা,বাবা, ভাই-বোন, স্ত্রী-সন্তান অথবা আত্মীয় পরিজন। মহান মে দিবস পালনের নামে যানবাহন বন্ধ রাখা, যানবাহন ভাংচুর করা, চলন্ত যানবাহন আটকে যাত্রী নামিয়ে দিয়ে দুর্ভোগ সৃষ্টি করা কোন ন্যায় সঙ্গত বিবেকবান মানুষের সাংগঠনিক কাজ হতে পারে না। পরিবহন শ্রমিকদের দাবি দাওয়া সরকার ও মালিকদের কাছে এ ব্যাপারে যাত্রী সাধারণকে জিম্মি করা বা কষ্ট দেয়া ন্যায় সঙ্গত দাবি আদায়ের হাতিয়ার হতে পারে না বলে দাবি করে সংগঠনটি।

সারাবিশ্বে অথবা বাংলাদেশের কোথাও মহান মে দিবস পালনের নামে যানবাহন বন্ধ রাখা হয় না। সেখানে চট্টগ্রামে কথিত শ্রমিক সংগঠন যানবাহন বন্ধ করে মে দিবস পালনের মত জনবিরোধী কর্মকাণ্ড চট্টগ্রামের যাত্রী সাধারণকে হতবাক করে।

উল্লেখ পহেলা মে চট্টগ্রামে অর্ধবেলা সকল যানবাহন চলাচল বন্ধ রেখে পরিবহন শ্রমিকরা মে দিবসের ছুটি ভোগ করার ঘোষণা দেয়ার পর এনিয়ে সাধারণ জনগণের মধ্যে তীব্র প্রতিক্রিয়া দেখা দিয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

%d bloggers like this: