Home / আর্ন্তজাতিক / মোদির আহবান করোনা মোকাবেলায় সার্ক নেতাদের ভিডিও কনফারেন্সের

মোদির আহবান করোনা মোকাবেলায় সার্ক নেতাদের ভিডিও কনফারেন্সের

ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বিশ্ব মহামারী করোনা ভাইরাস মোকাবেলায় সার্কভুক্ত দেশগুলোর প্রধানদের মধ্যে ভিডিও কনফারেন্স আয়োজনের আহবান জানিয়েছেন । শুক্রবার এ নিয়ে দুটি টুইট করেছেন তিনি। এতে তিনি বলেন, দক্ষিণ এশিয়ার দেশগুলোর উচিৎ করোনা ভাইরাস প্রতিরোধে শক্তিশালী কৌশল নির্ধারণ যাতে করে অঞ্চলটির মানুষদের সুস্থতা নিশ্চিতে কোনো চেষ্টা বাকি না থাকে। এ খবর দিয়েছে হিন্দুস্তান টাইমস।

তার দেয়া প্রথম টুইটে তিনি বলেন, আমাদের গ্রহটি এখন করোনা ভাইরাসের সঙ্গে যুদ্ধ করছে। বিভিন্ন ভাবে সরকারগুলো ও দেশের জনগণ করোনা মোকাবেলায় সর্বোচ্চ শক্তি ব্যয় করছে। দক্ষিণ এশিয়া এমন এক অঞ্চল যেখানে বিশ্বের মোট জনসংখ্যার মধ্যে উল্লেখযোগ্য সংখ্যক বাস করছে। তাই আমাদের উচিৎ তাদের সুস্বাস্থ্য নিশ্চিতে সব ধরণের প্রচেষ্টা চালু রাখা। এরপরই তিনি সার্ক নেতাদের মধ্যে ভিডিও কনফারেন্স আয়োজনের প্রস্তাব তোলেন।

এতে এ অঞ্চলের সব দেশের নেতারা একসঙ্গে করোনা মোকাবেলায় কৌশল নির্ধারণ প্রসঙ্গে আলোচনার কথা বলেন মোদি।

আরেক টুইটে তিনি লিখেন, আমি প্রস্তাব উত্থাপন করতে চাই যে, সার্কভুক্ত দেশগুলোর প্রধানদের উচিৎ করোনা ভাইরাস প্রতিরোধে শক্তিশালী কৌশল নির্ধারণ করা। আমরা এ আলোচনা করতে পারি ভিডিও কনফারেন্সের মাধ্যমে। আমরা বিশ্বের কাছে একটি উদাহরণ সৃষ্টি করতে পারি।

করোনা ভাইরাসে ভারতীয় উপমহাদেশে প্রথম মৃত্যুর ঘটনার পরদিন এমন প্রস্তাব উত্থাপন করলেন মোদি। এর আগে উপমহাদেশে প্রথম করোনা ভাইরাসে মৃত্যুর ঘটনা ঘটে ভারতে। দেশটির কর্নাটক রাজ্যে ৭৬ বছর বয়স্ক এক করোনা আক্রান্ত বৃদ্ধ মারা গেছেন। দক্ষিণ এশিয়ায় সবথেকে গুরুতর অবস্থা ভারত ও পাকিস্তানে। দেশ দুটিতে যথাক্রমে ৭৪ জন ও ২১ জন করোনা আক্রান্ত চিহ্নিত হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

%d bloggers like this:
Skip to toolbar