মৌলবাদ ও জঙ্গীবাদের বিরুদ্ধে ঐক্যের আহ্বান মহিউদ্দিনের

6

13480096_1803127533250035_1906361968_nচট্টগ্রাম : ‘মুক্তিযুদ্ধের মতই আমাদেরকে বাঙালি জাতিসত্তাকে সুরক্ষায় অতন্দ্র প্রহরীর ভূমিকা পালন করতে হবে।’নগর আওয়ামী লীগের সভাপতি এবিএম মহিউদ্দিন চৌধুরী সাম্প্রদায়িকতা, ধর্মান্ধ মৌলবাদ ওজঙ্গীবাদের বিরুদ্ধে সুদৃঢ় জাতীয় ঐক্য গড়ে তোলার আহবান জানিয়ে বলেছেন,

রোববার (১৯ জুন)বিকেলে কেন্দ্রীয় ১৪ দল ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে চট্টগ্রাম প্রেস ক্লাব চত্বরে চট্টগ্রাম ১৪ দলের মানবন্ধনে সভাপতির বক্তব্যে  এসব কথা বলেন তিনি।

মহিউদ্দিন চৌধুরী বলেন, বাংলাদেশ এখন বিশ্বে উন্নয়ন, সমৃদ্ধি, সম্প্রীতির রোল মডেলে পরিণত হয়েছে এবং নিজের পায়ে সম্মানের সাথে মাথা উঁচু করে দাঁড়াবার সামর্থ্য ও শক্তি অর্জন করেছে।
‘বাংলাদেশ এখন প্রতিদিনই সামনের দিকে এগুচ্ছে। এই অগ্রযাত্রায় ঈর্ষান্বিত ৭১’র পরাজিত শক্তির দোসররা এদেশকে অকার্যকর রাষ্ট্রে পরিণত করতে চায়। তাই তারা পরিকল্পিত গুপ্ত হত্যার পথ বেছে নিয়েছে’।

তিনি আরো বলেন, জনমনে আতঙ্ক ছাড়িয়ে অর্থনৈতিক স্থিতিশীলতা ক্ষুন্ন করার অপচেষ্টা চালাচ্ছে। এভাবে যারা বাংলাদেশকে ধ্বংস করতে চায় তাদেরকে অবশ্যই ধ্বংস হতে হবে। এ জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকারের গণভিত্তিকে আরো শক্তিশালী করতে প্রতিদিন ও প্রতিক্ষণ রাজনৈতিক লড়াই-সংগ্রামের মাঠে থাকতে হবে। মনে রাখতে হবে আমরা সশস্ত্র যুদ্ধ বিজয়ী জাতি। ইতিসহাসে যুদ্ধ বিজয়ী কোন স্বাধীন জাতির পরাজয়ের কথা লেখা নেই।

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, উন্নয়নের অগ্রযাত্রার ধারাবাহিকতায় বাংলদেশ আজ উন্নত দেশের বিস্ময়। শেখ হাসিনা আজ বিশ্বনেত্রী। তাঁর পিতার মতই তিনি বিশ্বের সকল শোষিত মানুষের মুক্তির আকাঙ্কার প্রেরণা।

তিনি আরো বলেন, জঙ্গীবাদ বিশ্ব সভ্যতা ও মানবতার শত্রু। এরা বাংলাদেশকে পাকিস্তান বানাতে চায়। কিন্তু তাদের স্বপ্নের পাকিস্তানে প্রতিদিন রক্তের হোলি খেলা হচ্ছে। মসজিদে, নামাজের জামাতে মুসল্লিদের হত্যা করা হচ্ছে।
এ দেশে যারা এধরণের বর্বরতার প্রতিভূ তাদের খতম করা ঈমানী কর্তব্য বলে জানান মেয়র নাছির উদ্দীন।

দেশব্যাপী কেন্দ্রীয় ১৪ দলের কর্মসূচির অংশ হিসেবে ১৪ দল চট্টগ্রামের উদ্যোগে বিকেল ৩ টা হতে ৪ টা পর্যন্ত ঘন্টাব্যাপী অনুষ্ঠিত মানববন্ধন সমাবেশে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক শফিকুল ইসলাম ফারুকের সঞ্চালনায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন-মহানগর আওয়ামী লীগের সহসভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী, নঈমউদ্দিন চৌধুরী, এডভোকেট সুনীল কুমার সরকার, দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান, দক্ষিণ জেলার সহসভাপতি মোতাহেরুল ইসলাম চৌধুরী, জাসদ কেন্দ্রিয় প্রেসিডিয়াম সদস্য ইন্দু নন্দন দত্ত উপস্থিত ছিলেন।