Home / এনজিও / ময়মনসিংহের সেই যু্বকের করোনা শনাক্ত

ময়মনসিংহের সেই যু্বকের করোনা শনাক্ত

করোনাভাইরাসের হাত থেকে মুক্ত রাখতে ও ছিন্নমূল মানুষের দিকে সেবার হাত বাড়িয়ে দিতে গত ২৮ মার্চ পরিচিতদের নিয়ে ‘তারুণ্যের দল’ নামে ১০ সদস্যের একটি স্বেচ্ছাসেবী দল গঠন করেন শেখ ঈশান ময়মনসিংহ নগরবাসীকে । শিশু প্রতিভা বিকাশ কেন্দ্র নামে একটি প্রতিষ্ঠানের সহযোগিতায় জীবাণুনাশক স্প্রে করার মেশিন, পিপিই, হ্যান্ডগ্লাভস ও মাস্ক সংগ্রহ করেন। প্রতিদিন কাঁধে জীবাণুনাশকের ড্রাম নিয়ে নেমে পড়তেন ভাইরাসের বিরুদ্ধে যুদ্ধে।

রাস্তা ঘাট, বাসাবাড়ি, অফিস, মসজিদ, মন্দির, রাস্তায় চলমান প্রশাসনের গাড়ি, অ্যাম্বুলেন্স, অতি প্রয়োজনে বের হওয়া বিভিন্ন যানবাহন জীবাণুমুক্ত করতো শেখ ঈশানের ‘তারুণ্যের দল’। সুরক্ষা সরঞ্জাম দেয়াসহ সুবিধা বঞ্চিত মানুষের পাশে দাঁড়ায় তারা। দ্রুতই এসব কর্যক্রম নজর কাড়ে ময়মনসিংহ নগরবাসীর।

এরই মধ্যে বৃহস্পতিবার রাতে ময়মনসিংহ মেডিকেল কলেজের পক্ষ থেকে জানানো হয়েছে শেখ ঈশানের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। বর্তমানে তিনি জ্বর ও শ্বাসকষ্ট নিয়ে ময়মনসিংহের মাসকান্দা এলাকায় তার নিজ বাসায় অবস্থান করছেন। তার করোনা আক্রান্তের খবরে এলাকায় উদ্বেগ তৈরি হয়েছে।

ঈশান বলেন, অনেকেই তাদের দেখে উৎসাহিত হয়ে নিজ নিজ এলাকায় কাজ শুরু করেছেন। তিনি বলেন, যদি বেঁচে ফিরি, দেখা হবে।

ময়মনসিংহ জেলা প্রশাসক মিজানুর রহমান বলেন, শেখ ঈশান ময়মনসিংহ শহরকে রক্ষায় তার অবস্থান থেকে রাত-দিন কাজ করেছে। আমরা তার পাশে আছি। জেলা প্রশাসনের পক্ষ থেকে তার চিকিৎসায় সর্বাত্মক সহযোগিতা করবো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

%d bloggers like this: