Home / আর্ন্তজাতিক / যুক্তরাজ্যের ২৬৪ নাগরিক ঢাকা ছাড়লেন

যুক্তরাজ্যের ২৬৪ নাগরিক ঢাকা ছাড়লেন

যুক্তরাজ্যের ২৬৪ নাগরিক বিশেষ একটি ফ্লাইটে ঢাকা ছেড়েছেন করোনাভাইরাস সংক্রমণের মধ্যে বাংলাদেশে ঘুরতে এসে আটকা পড়া নাগরিক । এটি যুক্তরাজ্যের প্রথম ঢাকা ছেড়ে যাওয়া ফ্লাইট।

সিভিল এভিয়েশন ও ঢাকাস্থ যুক্তরাজ্যের দূতাবাস এক বার্তায় এই তথ্য নিশ্চিত করেছে।

জানা যায়, সোমবার বিকাল ৩টা ৫০ মিনিটে ব্রিটিশ এয়ারওয়েজের একটি চার্টার্ড ফ্লাইটে যুক্তরাজ্যের নাগরিকরা দেশ ছেড়েছেন। যাত্রীদের মধ্যে ১০ শিশু ও ব্রিটেনে স্থায়ীভাবে বসবাসকারী বেশ কয়েকজন বাংলাদেশিও রয়েছেন।

বাংলাদেশ ছেড়ে যাওয়া যুক্তরাজ্যের নাগরিকদের বিদায় জানাতে শাহজালাল বিমানবন্দরে গিয়েছিলেন পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন ও ব্রিটিশ হাইকমিশনার রবার্ট চ্যাটার্টন ডিকসন।

যুক্তরাজ্যের নাগরিকরা ঢাকা ছাড়ার পর ঢাকাস্থ ব্রিটিশ দূতাবাস এক বার্তায়, বাংলাদেশ সরকার, পররাষ্ট্র মন্ত্রণালয়, বেসমারিক বিমান মন্ত্রণালয় এবং স্থানীয় আইন প্রয়োগকারী সংস্থাগুলো ও বিমান বাংলাদেশ এয়ারলাইন্স এবং ব্রিটিশ এয়ারলাইন্সকে ধন্যবাদ জানিয়েছেন।

করোনাভাইরাস সংক্রমণের মধ্যে বিশ্বের বিভিন্ন দেশ তাদের নাগরিকদের বাংলাদেশ থেকে কয়েকটি দল ফেরালেও আজই প্রথম যুক্তরাজ্যের নাগরিকরা দেশে ফিরতে শুরু করেছেন।

এরপর যুক্তরাজ্যের নাগরিকদের নিয়ে দ্বিতীয়, তৃতীয় এবং চতুর্থ ফ্লাইটি যথাক্রমে ২৩, ২৫ এবং ২৬ এপ্রিল ঢাকা ছেড়ে যাবে।

এদিকে যুক্তরাজ্যের নাগরিকদের দেশ ফেরা নিয়ে আজ এক ভিডিও বার্তা দিয়েছেন হাইকমিশনার রবার্ট চ্যাটার্টন ডিকসন।

বার্তায় যারা এই ফ্লাইটিতে দেশে যেতে পারছে না তাদের উদ্দেশে চ্যাটার্টন ডিকসন বলেন, ‘এই ফ্লাইটের পরে আমাদের আরও তিনটি ফ্লাইট রয়েছে এই সপ্তাহেই। যারা এই ফ্লাইটে সিট পাননি তাদের পরের ফ্লাইটে অবশ্যই সিট পাওয়ার সম্ভবনা রয়েছে।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

%d bloggers like this: