Home / আর্ন্তজাতিক / ‘যুক্তরাষ্ট্রের ভাইস প্রেসিডেন্ট নির্বাচিত কমালা হ্যারিস নিজেকে ভারতীয় মনে করে না, ওকে ভারতীয় বলাটা থামাও প্রিয়াঙ্কা’

‘যুক্তরাষ্ট্রের ভাইস প্রেসিডেন্ট নির্বাচিত কমালা হ্যারিস নিজেকে ভারতীয় মনে করে না, ওকে ভারতীয় বলাটা থামাও প্রিয়াঙ্কা’

গর্বিত বলিউড থেকে হলিউডে থিতু হওয়া অভিনেত্রী, সাবেক মিস ওয়ার্ল্ড প্রিয়াঙ্কা চোপড়া যুক্তরাষ্ট্রের ভাইস প্রেসিডেন্ট নির্বাচিত কমালা হ্যারিসের জন্য । সম্প্রতি বিখ্যাত ভোগ ম্যাগাজিনের প্রচ্ছদে কমালাকে দেখে আনন্দ প্রকাশ করেছেন প্রিয়াঙ্কা। প্রিয়াঙ্কা নিজেও প্রথম ভারতীয় নারী, যিনি ২০১৮ সালে যুক্তরাষ্ট্রের ভোগের প্রচ্ছদে জায়গা পেয়েছিলেন।

পাউডার নীল রঙের একটি ব্লেজার স্যুট পরা কমালা হ্যারিসের ভোগের ছবি ইনস্টাগ্রামে পোস্ট করে প্রিয়াঙ্কা লিখেছেনঃ

“ক্যাপিটল হিলে মারাত্মক ঘটনা দেখার পর এই ভেবে ভালো লাগছে যে আগামী ১০ দিনের মধ্যে যুক্তরাষ্ট্র এমন একজন পজিটিভ মানুষকে নেতৃত্বে পেতে চলেছে। একজন নারী! একজন ভারতীয় নারী। একজন কৃষ্ণাঙ্গ নারী! এমন একজন নারী যার বাবা-মা দুজনই যুক্তরাষ্ট্রের বাইরে জন্মেছিলেন! এর চেয়ে আনন্দের আর কী হতে পারে! ছোট ছোট মেয়েরা দেখবে এমন নতুন এক বিশ্ব, যেখানে যুক্তরাষ্ট্রের ভাইস প্রেসিডেন্টের আসনে একজন নারী। ভারতে ইতিমধ্যেই বহু নারী নেত্রী থাকলেও বিশ্বাস করতে কষ্ট হয় যুক্তরাষ্ট্রে এই প্রথম! তবে এটা অবশ্যই শেষ নয়।”

প্রসঙ্গত, যুক্তরাষ্ট্রের গায়ক, অভিনেতা নিক জোনাসকে বিয়ে করে যুক্তরাষ্ট্রে আবাস গড়েছেন প্রিয়াঙ্কা। হলিউডের টিভি সিরিয়াল, মুভিতেও অভিনয় করেছেন। যুক্তরাষ্ট্রের প্রাক্তন প্রেসিডেন্ট বারাক ওবামাও প্রিয়াঙ্কার উচ্ছ্বসিত প্রশংসা করেছিলেন।

কিন্তু কমালাকে নিয়ে লেখা প্রিয়াঙ্কার ওই পোস্ট লাখ লাখ বার ‘লাইক’ করা হলেও অনেকেই অনেক রকম মন্তব্য করছেন।

সেখানে প্রশংসার পাশাপাশি রয়েছে সমালোচনাও। একজন মন্তব্য করেছেন, কমালার পর তুমি। আরেকজন লিখেছেন, গত চার বছরের মধ্যে এই প্রথম যুক্তরাষ্ট্রের নাগরিক হিসেবে গর্ববোধ করছি। কিন্তু অন্যজন লিখেছেন, কমালা নিজেকে ভারতীয় মনে করে না। সুতরাং তাকে ভারতীয় বলে চালিয়ে দেয়াটা থামাও প্লিজ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

%d bloggers like this: