রাজধানীতে সিএনজি চালিত অটোরিকশা ধর্মঘট চলছে

17

full

এলার্ট নিউজ প্রতিনিধি ঢাকা: সাত দফা দাবিতে রাজধানীতে সিএনজিচালিত অটোরিকশা চালকদের ধর্মঘট আজ ভোর ছয়টা থেকে শুরু হয়েছে। ২৪ ঘণ্টার এই ধর্মঘট ডেকেছে সিএনজি অটোরিকশা চালকরা। সাত দফা দাবিতে গতকাল এ কর্মসূচি ঘোষণা করা হয় বলে জানা গেছে। ৭ দফা দাবির মধ্যে অন্যতম হচ্ছে চালকদের জেল-জরিমানা বন্ধ ও বন্দী চালকদের মুক্তি, সরকার-নির্ধারিত ৯০০ টাকা জমার ক্ষেত্রে চালকদের স্বার্থ বিবেচনা, পার্কিংয়ের ব্যবস্থা না করে নো-পার্কিং মামলা না করা এবং নতুন পাঁচ হাজার সিএনজিচালিত অটোরিকশা চালকদের বিতরণ।

ঢাকা জেলা ফোর স্ট্রোক অটোরিকশা ড্রাইভার্স ইউনিয়ন-এর পক্ষ থেকে এই ধর্মঘটের ডাক দেওয়া হয়। পরে এক বিবৃতিতে ঢাকা জেলা সিএনজি অটোরিকশা, মিশুক চালক ও শ্রমিক ইউনিয়নের পক্ষ থেকেও এই কর্মসূচির প্রতি একাত্মতা ঘোষণা করা হয়।
অটোরিকশা ড্রাইভার্স ইউনিয়নের সাধারণ সম্পাদক কামাল আহমেদ বলেন, সরকারের কাছে বিভিন্ন সময় তাঁদের দাবিগুলো জানিয়েছেন। কিন্তু কোনো পদক্ষেপ না নেওয়ায় গতকাল সংগঠনটির যাত্রাবাড়ীর কার্যালয়ে অনুষ্ঠিত এক সভায় ধর্মঘটের সিদ্ধান্ত নেওয়া হয়। তিনি অভিযোগ করেন, কথায় কথায় ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে অটোরিকশা জব্দ করা হয়, চালকদের শাস্তি দেওয়া হয়। গত ২৯ ফেব্রুয়ারি সদরঘাট থেকে প্রায় ১০০ জন চালককে আটক করে বিভিন্ন মেয়াদে সাজা দেওয়া হয়েছে। বর্তমানে এক হাজারের বেশি চালক কারাগারে বন্দী রয়েছেন। তাঁরা তাঁদের মুক্তি চান।