Home / খবর / রাষ্ট্রপতি কুচকাওয়াজ মিলিটারি একাডেমিতে হলো

রাষ্ট্রপতি কুচকাওয়াজ মিলিটারি একাডেমিতে হলো

স্বল্প পরিসরে রাষ্ট্রপতির কুচকাওয়াজ অনুষ্ঠিত হয়েছে বাংলাদেশ মিলিটারি একাডেমিতে (বিএমএ) নতুন ক্যাডেট কর্মকর্তাদের কমিশন পাওয়া উপলক্ষে । বৃহস্পতিবার চট্টগ্রামের ভাটিয়ারি বিএমএ’র প্যারেড গ্রাউন্ডে এ কুচকাওয়াজ অনুষ্ঠিত হয়। ৭৮তম দীর্ঘ মেয়াদী কোর্স এবং ৫৩তম স্পেশাল কোর্সের কর্মকর্তারা এ কুচকাওয়াজে অংশ নেন। কুচকাওয়াজে প্রধান অতিথি ছিলেন সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ। এসময় তিনি কুচকাওয়াজ পরিদর্শন এবং অভিবাদন গ্রহণ করেন।

পরে তিনি কৃতি ক্যাডেটদের হাতে পুরস্কার তুলে দেন। দুটি কোর্স মিলিয়ে দেশের সেনাবাহিনীতে মোট ২৫৫ জন কর্মকর্তা কমিশন লাভ করেছে। তাদের মধ্যে ২৩১ জন পুরুষ এবং নারী ২৪ জন। নতুন এই কর্মকর্তারা চলমান ‘অপারেশন কোভিড শিল্ড’-এ উল্লেখযোগ্য অবদান রাখবেন বলে আইএসপিআরের বিজ্ঞপ্তিতে বলা হয়।

এবার ব্যাটালিয়ন সিনিয়র আন্ডার অফিসার তামিম আহমেদ ৭৮তম বিএমএ দীর্ঘ মেয়াদী কোর্সে সেরা চৌকস ক্যাডেট বিবেচিত হন এবং গৌরবমন্ডিত ‘সোর্ড অব অনার’ লাভ করেন। এছাড়া, কোম্পানি সিনিয়র আন্ডার অফিসার মাসরুফ হাসান নাঈম সামরিক বিষয়ে শ্রেষ্ঠত্বের জন্য ‘সেনাবাহিনী প্রধান স্বর্ণপদক’ অর্জন করেন। পরে ক্যাডেটরা আনুষ্ঠানিক শপথ গ্রহণ করেন এবং বাবা-মা ও অভিভাবকরা নবীন কর্মকর্তাদের র্যা ঙ্ক-ব্যাজ পরিয়ে দেন।

এর আগে সেনাপ্রধান বিএমএ প্যারেড গ্রাউন্ডে পৌঁছালে আর্মি ট্রেনিং অ্যান্ড ডকট্রিন কমান্ডের জেনারেল অফিসার কমান্ডিং (জিওসি), বিএমএ’র কমান্ড্যান্ট এবং ২৪ পদাতিক ডিভিশনের জিওসি ও চট্টগ্রাম এরিয়া কমান্ডার তাকে অভ্যর্থনা জানান। উচ্চপদস্থ সামরিক ও অসামরিক কর্মকর্তারা এবং সদ্য কমিশনপ্রাপ্ত অফিসারদের পিতা-মাতা ও অভিভাবকরা এ বর্ণাঢ্য কুচকাওয়াজ উপভোগ করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

%d bloggers like this: