Home / অন্যান্য / অপরাধ / রিপোর্ট ভুল ছিল তনু হত্যাকাণ্ডের প্রথম তদন্ত

রিপোর্ট ভুল ছিল তনু হত্যাকাণ্ডের প্রথম তদন্ত

amu3_113738
ঢাকা ২২ মে : আমির হোসেন আমু কুমিল্লা ভিক্টোরিয়া কলেজের ছাত্রী সোহাগী জাহান তনু হত্যাকাণ্ডের প্রথম তদন্ত রিপোর্ট ভুল ছিল বলে জানিয়েছেন আইনশৃঙ্খলা সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির সভাপতি ও শিল্পমন্ত্রী আমির হোসেন আমু।

তিনি বলেন, দ্বিতীয় তদন্ত রিপোর্ট সঠিক হয়েছে। এই তদন্তে ধর্ষণের সত্যতা পাওয়া গেছে। ঘটনার সঙ্গে তিনজনের সংশ্লিষ্টতা পাওয়া গেছে। খুব শিগগিরই এদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

রবিবার সচিবালয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে আইনশৃঙ্খলা সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠক শেষে সাংবাদিকদের এসব কথা বলেন শিল্পমন্ত্রী।

জঙ্গি হামলা দমনে ব্যবস্থা নেয়া হচ্ছে উল্লেখ করে আমির হোসেন আমু বলেন, সম্প্রতি যেসব হত্যাকাণ্ড ঘটেছে, এতে আইএস দায় স্বীকার করেছে। কিন্তু এসব হত্যাকাণ্ডের সঙ্গে আইএসের সংশ্লিষ্টতা পাওয়া যায়নি। যারা এসব বলছেন তারা সঠিক তথ্যও দিতে পারছেন না। আমরা সংশ্লিষ্টদের সঠিক তথ্য দেয়ার আহ্বান জানাচ্ছি।

তিনি বলেন, নারায়ণগঞ্জে শিক্ষক শ্যামল কান্তি ভক্তের বিরুদ্ধে ধর্মকে কটূক্তি করে বক্তব্য দেয়ার কোনো অভিযোগ তদন্ত কমিটি এখনো পায়নি। তবে তদন্ত এখনো অব্যাহত রয়েছে।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে শিল্পমন্ত্রী বলেন, শ্যামল কান্তি ভক্তকে কেউ হত্যার হুমকি দিলে সেটি ফৌজদারী অপরাধ। দোষীদের খুঁজে বের করা হবে। এ বিষয়ে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী তৎপর রয়েছে।

সারাদেশের আইনশৃঙ্খলা পরিস্থিতি সন্তোষজনক উল্লেখ করে আমির হোসেন আমু বলেন, আমরা দুই ঘণ্টা বৈঠক করে দেশের হত্যা, খুন, চোরাচালানসহ সার্বিক আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে আলোচনা করেছি। সার্বিক বিবেচনায় পরিস্থিতি সন্তোষজনক।

তিনি বলেন, দেশের বহুল আলোচিত ৩৭টি মামলায় ১৪৬ জনকে গ্রেপ্তার করা হয়েছে। ৪৯ জনের স্বীকারোক্তি নেয়া হয়েছে। ৬টি মামলায় চার্জশিট দেয়া হয়েছে। ৩৭টি মামলার মধ্যে ২৫টি জেএমবি সংক্রান্ত। ৮টি আনসারুল্লাহ সংক্রান্ত। ৪টি অন্যান্য। এরমধ্যে ৩১টি মামলা তদন্ত চলমান রয়েছে।

বৈঠকে উপস্থিত ছিলেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, পানিসম্পদ মন্ত্রী আনিসুল ইসলাম মাহমুদ প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

%d bloggers like this: