Home / আর্ন্তজাতিক / শতাধিক বাংলাদেশি যুক্তরাজ্য থেকে দেশে ফিরলেন

শতাধিক বাংলাদেশি যুক্তরাজ্য থেকে দেশে ফিরলেন

যুক্তরাজ্যে আটকাপড়া ১১৪ বাংলাদেশি দেশে ফিরেছেন প্রাণঘাতী ভাইরাস করোনার প্রাদুর্ভাবের মধ্যেই । যাদের অধিকাংশই যুক্তরাজ্যের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে লেখাপড়া করছিলেন।

সোমবার সকাল পৌনে ১০টার দিকে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি বিশেষ ফ্লাইটে ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান তারা। বিমানের জনসংযোগ শাখার উপ মহাব্যবস্থাপক তাহেরা খন্দকার বিষয়টি নিশ্চিত করেছেন। এর আগে এসব বাংলাদেশিদের নিয়ে লন্ডনের হিথ্রো বিমানবন্দর থেকে ছেড়ে আসা বিমানটি।

বিমানবন্দর সূত্রে জানা যায়, যুক্তরাজ্য থেকে আসা সবাই স্বাস্থ্যসনদ নিয়ে ফিরেছেন। তাদের কারও শরীরে করোনার সংক্রমণ নেই। বিমানবন্দরে স্ক্রিনিংয়ের পর তাদের হোম কোয়ারেন্টাইনের নির্দেশ দেয়া হয়েছে।

যুক্তরাজ্য সরকারকে শুভেচ্ছা উপহার হিসেবে গত ৮ মে একটি ফ্লাইটে করোনা সুরক্ষা সামগ্রী, টাটকা সবজি ও মৌসুমি ফল পাঠায় সরকার। উপহার হিসেবে ফ্লাইটে ছিল করোনা সরঞ্জাম পারসোনাল প্রটেকটিভ ইকুইপমেন্ট (পিপিই), হ্যান্ড স্যানিটাইজার, হাতমোজা, হেড-কাভার, সু-কাভার ও বিভিন্ন ভিটামিন ট্যাবলেট, টাটকা সবজি ও মৌসুমি ফল। সেই ফ্লাইটটিই আটকে পড়া বাংলাদেশিদের নিয়ে ফিরে আসে।

লন্ডনে বাংলাদেশে হাই কমিশনের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, বিশেষ বিমানটি রবিবার স্থানীয় সময় রাত পৌনে ৮টায় হিথ্রো বিমানবন্দর থেকে ছেড়ে আসে। যুক্তরাজ্যে বাংলাদেশের হাই কমিশনার সাইদ মুনা তাসনীম বিমানবন্দরে যাত্রীদের বিদায় জানান।

প্রাথমিক পর্যায়ে ছাত্র-ছাত্রীসহ দুই শতাধিক বাংলাদেশি দেশে ফেরার জন্য নিবন্ধন করলেও শেষ মুহূর্তে অনেকে ব্যক্তিগত অসুবিধার কথা জানিয়ে অথবা দেশে ফিরে কোয়ারেন্টিনে থাকার বাধ্যবাধকতার কারণে বুকিং বাতিল করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

%d bloggers like this: