Home / খবর / শাহ আমানতে দেশিয়রা পিছিয়ে, বিদেশিরা এগিয়ে

শাহ আমানতে দেশিয়রা পিছিয়ে, বিদেশিরা এগিয়ে

airport-chittagongএলার্ট নিউজ প্রতিনিধি চট্টগ্রাম: চট্টগ্রাম শাহ আমানত বিমানবন্দরকে ঘিরে বাড়ছে আন্তর্জাতিক রুটে ফ্লাইট চলাচলের সম্ভাবনা। যার বেশিরভাগই কাজে লাগাচ্ছে বিদেশি সংস্থাগুলো। আর দেশিয় প্রতিষ্ঠানগুলো বরাবরই পিছিয়ে

অবস্থায় চট্টগ্রামওমান রুটে নতুন ফ্লাইট চালু করতে যাচ্ছে, দেশিয় সংস্থা রিজেন্ট এয়ার। আগামী মাসেই যার যাত্রা শুরু হওয়ার কথা। তবে, এক্ষেত্রে যাত্রীসেবার মান বজায় রাখার তাগিদ দিয়েছেন খাতের ব্যবসায়ীরা।
চট্টগ্রাম থেকে এখন মধ্যপ্রাচ্য, মালয়েশিয়া আর থাইল্যান্ডের মতো আন্তর্জাতিক রুটে ফ্লাইট পরিচালনা করছে তিনটি বিদেশি সংস্থা। আছে বাংলাদেশ বিমানও। তবে, বেসরকারি খাতে ফ্লাইট চালাচ্ছে দেশিয় মাত্র একটি সংস্থা।
নানা সুবিধার কারণে, চট্টগ্রাম বরাবরই সম্ভাবনাময় রুট। এজন্য প্রথম থেকেই এই রুটে নিজেদের আন্তর্জাতিক ফ্লাইটগুলো চালু করে রিজেন্ট এয়ারওয়েজ। এবার তাদের গন্তব্য ওমান। মধ্যপ্রাচ্যের এই দেশটিতে এমনিতেই অনেক বাংলাদেশি। যার বড় একটা অংশ যাতায়ত করে চট্টগ্রামে।
তবে চট্টগ্রাম থেকে আন্তর্জাতিক বিভিন্ন গন্তব্যে এরআগে ফ্লাইট চালু করেও বন্ধ করে দেয় কয়েকটি সংস্থা। তাই, যাত্রীসেবার নানা দিক মাথায় রেখে রুটটিকে ঢেলে সাজানোর চেষ্টা চলছে বলে জানান সংস্থাটির কর্ণধার।
দেশিয় একটি উড়োজাহাজ সংস্থার নতুন রুট চালুকে ইতিবাচক হিসেবেই দেখছেন খাতের ব্যবসায়ীরা।
চট্টগ্রাম থেকে আন্তর্জাতিক রুটে বছরে যাতায়াত করে গড়ে প্রায় সাড়ে লাখ যাত্রী। যার বড় অংশই আসাযাওয়া করে মধ্যপ্রাচ্যে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

%d bloggers like this: