Home / খবর / শোভাযাত্রা ও সমাবেশ অনুষ্ঠিত ঈদে মিলাদুন্নবী উপলক্ষ্যে

শোভাযাত্রা ও সমাবেশ অনুষ্ঠিত ঈদে মিলাদুন্নবী উপলক্ষ্যে

রাজধানীতে জশনে জুলুস শোভাযাত্রা ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) উপলক্ষ্যে । একইসাথে এই সমাবেশ থেকে ফ্রান্সে মহানবী হযরত মুহাম্মদ (সা.) কে অবমাননার প্রতিবাদ জানানো হয়।

শুক্রবার  সকালে রাজধানীর রমনার ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন প্রাঙ্গন থেকে জশনে জুলুস শোভাযাত্রা বের হয়ে রাজধানীর গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে। শোভাযাত্রার আয়োজন করে আন্জুমানে রহমানিয়া মইনীয়া মাইজভান্ডারীয়া।

মাইজভান্ডার দরবার শরীফের ইমাম শাহ্সূফী মাওলানা সৈয়দ সাইফুদ্দীন্ আহমদ আল্-হাসানীর নেতৃত্বে শোভাযাত্রা পর পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) উপলক্ষ্যে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক।

প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী বলেন, ইসলাম শান্তির ধর্ম। সেই ইসলাম ধর্ম প্রচারে, মানব জাতির কল্যানে আল্লাহ রাসূল (সা.) তার দূতের মতো আমাদের মাঝে প্রেরণ করেন। আমাদের সকলের কাছে রাসূলের জীবন শিক্ষনীয়।

তিনি বলেন, মহানবী অন্য ধর্মকে শ্রদ্ধা করতেন এবং তার অনুসারীদেরও অন্য ধর্ম বা ধর্মাবলম্বীদের অবমাননা করতে মানা করেছেন। কেননা কোন ধর্মের অনুসারিরাই তাদের ধর্মীয় ব্যক্তিত্বের অবমাননা মেনে নিতে পারে না।

সভাপতির বক্তব্যে সৈয়দ সাইফুদ্দীন আহমদ আল্-হাসানী বলেন, পৃথিবী থেকে অন্ধকার অনাচার ব্যভিচারসহ মানবতা বিরোধী অপরাধ দূর করতে আলোর মশাল নিয়ে শুভাগমন করেন মহানবী হযরত মুহাম্মদ (সা.)। তিনি পৃথিবীতে মানবিক সমাজ গড়ে তোলার জন্য কাজ করেছেন এবং সকলকে আহবান জানিয়েছেন।

পৃথিবীতে তার শুভাগমন মানবজাতির জন্য আল্লাহর বিশেষ নিয়ামত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

%d bloggers like this: