সঙ্গে স্ত্রী-সন্তানদের সাক্ষাৎ কারাগারে সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী বাবরের

15

আলোচিত বিএনপি নেতা ও সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী লুৎফুজ্জামান বাবরের সঙ্গে ঈদ পরবর্তী সাক্ষাৎ করেছেন তার পরিবারের সদস্যরা ঢাকা কেন্দ্রীয় কারাগারে বন্দী দশ ট্রাক অস্ত্র মামলার আসামি। আজ মঙ্গলবার দুপুর ১টা ৪৫ মিনিট থেকে দুপুর ২ টা ১০ মিনিট পর্যন্ত কেরানীগঞ্জের রাজেন্দ্রপুরে স্থাপিত কারাগারে প্রায় ২৫ মিনিট যাবৎ তারা বাবরের সঙ্গে দেখা করেন।

এ সময় বাবরের স্ত্রী তাহমিনা জামান, ছেলে লাবিব ইবনে জামান ও মেয়ে তাসফিয়া বিনতে জামান উপস্থিত ছিলেন। তারা লুৎফুজ্জামান বাবরের মামলা ও পারিবারিক বিভিন্ন বিষয় নিয়ে কথাবার্তা বলেন।

বাবরের সঙ্গে তার পরিবারের সদস্যদের দেখা করার বিষয়টি নিশ্চিত করেছেন ঢাকা কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপার সুভাষ চন্দ্র। তিনি জানান, সরকারি সমস্ত নিয়ম কানুন মেনেই তাদেরকে দেখা করার সুযোগ দেওয়া হয়েছে। কারা অভ্যন্তরে দেখা করার সময় তাদের সঙ্গে জেল প্রতিনিধি, ডিএসবি, এসবিসহ সরকারি কয়েকটি গোয়েন্দা সংস্থার প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, ২০০৭ সালের ২৮ মে তত্ত্বাবধায়ক সরকারের আমলে গ্রেপ্তার হন লুৎফুজ্জামান বাবর। ২০০৫ সালের ৬ জুলাই দশ ট্রাক অস্ত্র মামলার বিচার প্রক্রিয়া শুরু করা হয়। ২০১৪ সালের ১৪ ফেব্রুয়ারি আদালত এ মামলার রায় প্রকাশ করেন। এতে বাবরসহ ১৪ জনের মৃত্যুদণ্ড আদেশ দেন আদালত।