Home / বিজ্ঞান ও প্রযুক্তি / সফটওয়্যার আপডেট পেলো ওয়ানপ্লাস এইট

সফটওয়্যার আপডেট পেলো ওয়ানপ্লাস এইট

নতুন করে অক্সিজেন ওএস আপডেট পেয়েছে ওয়ানপ্লাস এইট টি মডেলের ফোনে । ফোনটি গত এক মাসের মধ্যেই অক্সিজেন ওএস ১১.০.১.২ আপডেট পেয়েছিল। এবার পেলো অক্সিজেন ওএস ১১.০.২.৩ আপডেট। তবে এই আপডেট ধীরে ধীরে চলছে বলে জানাচ্ছে ফোন প্রস্তুতকারী সংস্থা। তাই সবাই একসঙ্গে আপডেট পাচ্ছেন না।

অক্সিজেন ওএস ১১.০.২.৩ ভার্সনে আপডেটের সাহায্যে মূলত ব্লুটুথ কানেক্টিভিটি, গ্যালারি অ্যাপ-সহ নানা সমস্যার সমাধান করা হয়েছে। এশিয়ার দেশগুলোতে ওয়ান প্লাস ৮টি ফোন ব্যবহারকারীরা পাচ্ছেন অক্সিজেন ওএস ১১.০.২.৩কেবি০৫ডিএ ভার্সন। ইউরোপের দেশগুলোতে এই ফোনের ব্যবহারকারীরা পাচ্ছেন ফার্মওয়্যার ১১.০.২.৩কেবি০৫বিএ ভার্সন।

ওয়ানপ্লাস কমিউনিটি ফোরামেও এই আপডেটের কথা জানানো হয়েছে। এই অক্সিজেন ওএস ১১.০.২.৩ ভার্সন আপডেটের সূত্র ধরে ফোনের সিস্টেম পাওয়ার কনজাম্পশন ও হিট জেনারেশনে পরিবর্তন এসেছে। কমেছে হিট জেনারেশনের লেভেল। ফোনের ব্লুটুথ কানেক্টিভিটি আরও মজবুত হয়েছে। যাতে খুব দ্রুত ব্লুটুথ কানেক্ট হয় সেই বিষয়টি সুনিশ্চিত করা হয়েছে। ব্যাটারি ক্যাপাসিটিতেও আপডেট আনা হয়েছে। এক্ষেত্রে ডিসপ্লে আইকন ছোট দেখানোর যে সমস্যা ছিল, নতুন ভার্সনে আপডেটের জেরে সেটি ঠিক করা হয়েছে। গ্যালারি অ্যাপের ছোটখাটো সমস্যা ও ডিসপ্লে সংক্রান্ত সমস্যারও সমাধান করা হয়েছে। তবে এই আপগ্রেডেশনের হাত ধরে নতুন কোনও অ্যান্ড্রয়েড সিকিওরিটি প্যাচ আসেনি।

ওয়ানপ্লাস জানিয়েছে, ধীরে ধীরে চলছে এই ওটিএ আপডেট। তাই এই মুহূর্তে সবাই একসঙ্গে এই আপডেট পাচ্ছেন না। এ ক্ষেত্রে নতুন আপডেট এলে, নোটিফিকেশনের মাধ্যমে জানতে পেরে যাবেন ফোনব্যবহারকারীরা। যদি কেউ ম্যানুয়ালি অর্থাৎ নিজে থেকে আপডেটের বিষয়টি চেক করতে চান, তা হলে ফোনের সেটিংস অপশনে গিয়ে দেখে নিতে পারেন। এ ক্ষেত্রে প্রথমে সেটিংসে গিয়ে সেখান থেকে সিস্টেম ও সিস্টেম আপডেটে যেতে হবে। এই লেটেস্ট আপডেটের সাইজ হল ১৩৮ মেগাবাইট।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

%d bloggers like this: