সফল করার আহ্বান আন্তর্জাতিক শাহাদাতে কারবালা মাহফিল

17

১০ দিনব্যাপী ৩৭ তম আন্তর্জাতিক শাহদাত-এ- কারবালা মাহফিল প্রতি বছরের মতো এবারও সাড়ম্বরে অনুষ্ঠিত হবে । গতকাল বুধবার সন্ধ্যায় নগরীর জমিয়তুল ফালাহ জাতীয় মসজিদের নিচতলায় সম্মেলন কক্ষে বার্ষিক সাধারণ সভায় এ সিদ্ধান্তের কথা জানানো হয়। সভায় সভাপতিত্ব করেন শাহাদাত-এ-কারবালা মাহফিল পরিচালনা পর্ষদের পৃষ্ঠপোষক ও চেয়ারম্যান সূফি মোহাম্মদ মিজানুর রহমান।

সভায় আঞ্জুমান-এ-রহমানিয়া আহমদিয়া সুন্নিয়া ট্রাস্টের সিনিয়র সহসভাপতি মোহাম্মদ মহসিন, মাহফিলের প্রধান সমন্বয়ক ও পিএইচপি ফ্যামিলির পরিচালক মোহাম্মদ আলী হোসেন সোহাগ, ইসলামিক ফাউন্ডেশন চট্টগ্রাম অঞ্চলের পরিচালক তৌহিদুল আনোয়ার, জমিয়াতুল ফালাহ জাতীয় মসজিদের খতিব মাওলানা এটিএম আলাউদ্দিন, সিরাজুল মোস্তাফা, খোরশেদুর রহমান, ড. জাফর উল্লাহ, বিভিন্ন দরবার শরীফের মোতোয়াল্লীবৃন্দ ও পরিষদের কর্মকর্তারা উপস্থিত ছিলেন। আঞ্জুমান-এ-রহমানিয়া আহমদিয়া সুন্নিয়া ট্রাস্ট ও গাউছিয়া কমিটি বাংলাদেশ মাহফিলে সহযোগিতা করবে।

আহলে বাইতে রসুলের সম্মানে আয়োজিত এ মাহফিল সফল করার আহ্বান জানিয়ে পরিষদ ও পিএইচপি ফ্যামিলির চেয়ারম্যান সূফি মোহাম্মদ মিজানুর রহমান বলেন, বিশ্বব্যাপী করোনা মহামারীর কারণে গত দুই বছর এ মাহফিল অনুষ্ঠিত হয়নি। এই বছর মাহফিলের প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। বিশ্বের বিভিন্ন দেশ থেকে এবং দেশের নামকরা আলেম ওলামারা মাহফিলে বক্তব্য রাখবেন।

মাহফিলের সফলতা কামনা করে বক্তব্য দেন, আঞ্জুমান-এ-রহমানিয়া আহমদিয়া সুন্নিয়া ট্রাস্টের সিনিয়র সহসভাপতি মোহাম্মদ মহসিন। দশদিন ব্যাপী মাহফিলের পকিল্পনা তুলে ধরেন ড. মোহাম্মদ জাফর উল্লাহ। প্রধান সমন্বয়ক আলী হোসেন সোহাগ বলেন, সুন্দরভাবে সফল করতে সবার সহযোগিতা প্রয়োজন।

সভায় জানানো হয়, মাহফিল সফলভাবে সম্পন্ন করতে ৩৩টি উপ-কমিটি গঠন করা হয়েছে। ৩৭ বছর ধরে চলে আসা এই মাহফিলে ধর্ম প্রতিমন্ত্রীসহ মন্ত্রী, উপমন্ত্রী, চসিক মেয়র, সিডিএ চেয়ারম্যান, সিএমপি কমিশনারসহ দেশ-বিদেশের হাফেজ, আলেম-ওলামা, রাজনীতিক, বুদ্ধিজীবীরা মাহফিলে অতিথি থাকবেন।

উল্লেখ্য, খতিবে বাঙাল খ্যাত জামেয়া আহমদিয়া সুন্নিয়া আলীয়া কামিল মাদ্রাসার সাবেক অধ্যক্ষ ও জমিয়াতুল ফালাহ মসজিদের খতিব আল্লামা জালাল উদ্দিন আল কাদেরী শাহাদাত-এ-কারবালা মাহফিলের সূচনা করেন। দীর্ঘদিন ধরে এই মাহফিলের পৃষ্ঠপোষকতা করে করছেন পিএইচপি ফ্যামিলির চেয়ারম্যান সূফি মোহাম্মদ মিজানুর রহমান। প্রেস বিজ্ঞপ্তি।