Home / অর্থ-বাণিজ্য / সরকার ব্যবসায়ীদের স্বার্থ বেশি দেখবে ব্যাংকগুলোর ক্ষতি হলেও : অর্থমন্ত্রী

সরকার ব্যবসায়ীদের স্বার্থ বেশি দেখবে ব্যাংকগুলোর ক্ষতি হলেও : অর্থমন্ত্রী

অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বলেছেন, মহামারির কারণে ব্যাংকের ঋণগ্রহীতাদের খেলাপি না করার বিশেষ সুবিধা আরেক দফা বাড়িয়ে ৩১শে ডিসেম্বর করার ব্যাপারে এই মুহূর্তে ব্যাংকগুলোর কিছু ক্ষতি হলেও সরকার ব্যবসায়ীদের স্বার্থ বেশি করে দেখবে।

আজ অর্থনৈতিক বিষয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটি এবং সরকারি ক্রয়সংক্রান্ত মন্ত্রিসভার কমিটির বৈঠক শেষে অনলাইনে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে অর্থমন্ত্রী এই কথা বলেন।

সাংবাদিকদের দিক থেকে প্রশ্ন ছিল, ঋণগ্রহীতাদের খেলাপি না করার বিশেষ সুবিধা ৩১শে ডিসেম্বর পর্যন্ত বাড়ানোর যে সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ ব্যাংক, তাতে ব্যাংকগুলো লোকসানে পড়বে কিনা? জবাবে মন্ত্রী বলেন, ‘ব্যবসায়ীরা না বাঁচলে ব্যাংকও বাঁচবে না।’

ঋণ পরিশোধে ব্যবসায়ীদের বিশেষ সুবিধা দেয়ার যৌক্তিকতা তুলে ধরে অর্থমন্ত্রী বলেন, ‘গত অর্থবছরে ব্যাংকগুলো ভালো মুনাফা করেছে। ফলে ঋণের কিস্তি পরিশোধের মেয়াদ একটু বাড়ানো হলেও তাদের মুনাফা খুব বেশি কমে যাবে না। তাছাড়া ঋণ তো মওকুফ করে দেয়া হয়নি। শুধু আদায়ের মেয়াদ কিছুটা বাড়ানো হয়েছে। এর পর তারা ঋণ আদায় করতে পারবে।’

অর্থনৈতিক বিষয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠকে ঢাকা (জয়দেবপুর)-ময়মনসিংহ মহাসড়কে দুই পাশে সার্ভিস লেনসহ এক্সপ্রেসওয়েতে উন্নীত করার প্রস্তাব অনুমোদন দেয়া হয়। দক্ষিণ কোরিয়ার প্রতিষ্ঠান কোরিয়া ওভারসিস ইনফ্রাস্ট্রাকচার অ্যান্ড আরবার ডেভেলপমেন্ট করপোরেশন পাবলিক প্রাইভেট পার্টনারশিপের (পিপিপি) ভিত্তিতে প্রকল্পটির বাস্তবায়ন করবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

%d bloggers like this: