Home / খবর / সার্ক চেম্বারের দায়িত্ব নিতে নেপাল যাচ্ছেন মাহবুবুল আলম

সার্ক চেম্বারের দায়িত্ব নিতে নেপাল যাচ্ছেন মাহবুবুল আলম

mahabubএলার্ট নিউজ প্রতিনিধি চট্টগ্রাম : চট্টগ্রাম চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাষ্ট্রি’র সভাপতি এবং দি ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাষ্ট্রি’র (এফবিসিসিআই) সহসভাপতি মাহবুবুল আলমের নেতৃত্বে ২০ সদস্যবিশিষ্ট বাণিজ্য প্রতিনিধিদল ১৪ মার্চ (সোমবার) দুপুরে নেপালের উদ্দেশ্যে বাংলাদেশ ছাড়বেন।

প্রতিনিধিদল ১৪ থেকে ১৬ মার্চ পর্যন্ত নেপালের কাঠমুন্ডুতে সার্ক চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাষ্ট্রি’র ৬৫ তম এক্সিকিউটিভ কমিটি এবং নবগঠিত প্রেসিডেন্সিয়াল দায়িত্বভার গ্রহণ অনুষ্ঠানে যোগ দেবেন।

এই অনুষ্ঠানে চেম্বার সভাপতি মাহবুবুল আলম সার্ক চেম্বারের ভাইস প্রেসিডেন্টের দায়িত্ব গ্রহণ করবেন।তিনি ২০১৬-১৭ মেয়াদের জন্য সার্ক চেম্বারের ভাইস-প্রেসিডেন্ট নির্বাচিত হন।

অনুষ্ঠানে নেপালের প্রধানমন্ত্রী খাদজা প্রসাদ শর্মা অলি, উপ-প্রধানমন্ত্রী এবং পররাষ্ট্রমন্ত্রী কামাল থাপা, অর্থমন্ত্রী বিষ্ণু প্রসাদ পাউডেল, কমার্স অ্যান্ড সাপ্লাইমন্ত্রী দীপক বোহারা, সার্ক চেম্বারের সভাপতি সুরজ বৈদ্য, ফেডারেশন অব নেপালিজ চেম্বারর্স অব কমার্স অ্যান্ড ইন্ডাষ্ট্রি’র সভাপতি পশুপাতি মুরাকাসহ সার্ক অঞ্চলের শীর্ষস্থানীয় ব্যক্তিরা বক্তব্য রাখবেন।

অনুষ্ঠানে চট্টগ্রাম চেম্বারের সভাপতি মাহবুবুল আলম সার্কভুক্ত দেশগুলোর মধ্যে আন্তঃব্যবসা-বাণিজ্য, বিনিয়োগ, ঘনিষ্ঠ যোগাযোগ বৃদ্ধি এবং শিল্পায়ন ত্বরান্বিত করার লক্ষ্যে সংশ্লিষ্ট দেশসমূহে সার্ক ইন্ডাষ্ট্রিয়াল পার্ক গঠনের প্রয়োজনীয়তার উপর গুরুত্বারোপ করবেন।এছাড়া তিনি নেপালে বিভিন্ন সেমিনার, ওয়ার্কশপ এবং বিটুবি মিটিং-এ অংশগ্রহণ করবেন।আগামী ১৬ মার্চ তার দেশে ফেরার কথা রয়েছে।

প্রতিনিধি দলে সফরসঙ্গী হিসেবে থাকছেন এফবিসিসিআই’র পরিচালক মনোয়ারা হাকিম আলী, মো. হেলাল উদ্দিন, শাফকাত হায়দার, শেখ ফজলে ফাহিম, মো. রেজাউল করিম রেজনু, মো. হাবিব উল্লাহ্ ডন, শামীম আহমেদ, ফারহানা আহমেদ ও সাবেক পরিচালক সেলিমা আহমেদসহ উর্ধ্বতন কর্মকর্তারা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

%d bloggers like this: