Home / খেলা / সিরি ‘এ’১৩ জুন শুরু হতে পারে

সিরি ‘এ’১৩ জুন শুরু হতে পারে

সিরি ‘এ’ শীর্ষ ক্লাবগুলো রকারের কাছ থেকে সবুজ সঙ্কেত পেলে আগামী ১৩ জুন থেকে পুনরায় প্রতিযোগিতায় ফিরতে চায় । এক বিবৃতিতে সিরি ‘এ’র পক্ষ থেকে বলা হয়েছে, ‘সরকারের সিদ্ধান্তের সাথে সঙ্গতি রেখে এবং যথারীতি স্বাস্থ্যবিধি মেনে ক্লাবগুলো জানিয়েছে তারা আগামী মাসের ১৩ তারিখ থেকে মাঠে ফিরতে প্রস্তুত আছে।’

করোনা মহামারীর কারণে গত ৯ মার্চ থেকে ইতালিতে সব ধরনের ক্রীড়া আসর বন্ধ রয়েছে। করোনায় এ পর্যন্ত দেশটিতে ৩১ হাজারেরও বেশি মানুষের মৃত্যু হয়েছে।

ইতোমধ্যে সিরি ‘এ’র ২০টি ক্লাবই একযোগে মৌসুম শেষ করার পক্ষে নিজেদের মত জানিয়ে দিয়েছে। কিন্তু এই প্রথমবারের মত মাঠে ফেরার কোনো তারিখ ঘোষণা করলো ক্লাবগুলো। ক্রীড়ামন্ত্রী ভিনসেনজো স্পাডাফোরা ইতালিয়ান সংসদে জানিয়েছেন, ইতালিয়ান ফুটবল ফেডারেশনের সভাপতি গাব্রিয়েল গ্রাভিনার কাছ থেকে এ সংক্রান্ত চিঠি তিনি পেয়েছেন।

এ সম্পর্কে স্পাডাফোরা বলেন, ‘গ্রাভিনা আমাকে জানিয়েছেন ফেডারেশন সরকারের টেকনিক্যাল এন্ড সাইন্টেফিক কমিটি সব সুপারিশ মেনে চলছে এবং যথাযথ স্বাস্থ্যবিধির সাথে নতুনভাবে মানিয়ে নিয়েছে। এ কারনেই আগামী ১৮ মে থেকে পূর্ণ অনুশীলনে ফিরতে তাদের আর কোন বাঁধা থাকল না।’

দুই মাসের লকডাউন শেষে ৪ মে থেকে ব্যক্তিগত অনুশীলনে ফিরেছে সিরি ‘এ’ দলগুলো। কঠোর কন্ডিশনের মধ্যে আগামী সোমবার থেকে শুরু হচ্ছে গ্রুপ সেশন।

ল্যাজিওর চেয়ে এক পয়েন্ট এগিয়ে বর্তমানে সিরি-এ টেবিলের শীর্ষে রয়েছে বর্তমান চ্যাম্পিয়ন জুভেন্টাস। টানা নয়টি শিরোপা জয়ের লক্ষ্যে মাঠে নামবে তুরিনের জায়ান্টরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

%d bloggers like this:
Skip to toolbar