Home / ধর্ম ও জীবন / সিলেটের মার্কে ঈদেও খুলছে না

সিলেটের মার্কে ঈদেও খুলছে না

সিলেটের মার্কেট ঈদেও খুলবে না । করোনা আতঙ্কের কারনে শুক্রবার এ সিদ্ধান্ত গ্রহন করা হয়েছে। নগর ভবনে মেয়র আরিফুল হক চৌধুরীর উপস্থিতিতে বৈঠকে ব্যবসায়ী নেতারা এ সিদ্ধান্ত নেন। পরে মেয়র এ ব্যাপারে আনুষ্ঠানিক ঘোষনা দেন। তিনি জানান- ‘পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত সিলেটের সকল মার্কেট, বিপনী বিতান ও দোকানপাট বন্ধ থাকবে। করোনার কারনে এই সিদ্ধান্ত গ্রহন করা হয়েছে বলে জানান মেয়র।’ এ সময় মেয়র আরিফের সঙ্গে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক (ময়মনসিংহ বিভাগ) শফিউল আলম চৌধুরী নাদেল ও সিলেট চেম্বার অব কমার্সের সভাপতি এটিএম শোয়েব।

ঈদের কারনে কেনাকাটা করার জন্য দেশের দোকানপাট ইচ্ছে করলে কেউ খোলা রাখতে পারবেন সরকার এমন বিজ্ঞপ্তি দিয়েছে গেল সপ্তাহে। এ কারনে সিলেটে রোববার থেকে ব্যবসা প্রতিষ্টান খোলার প্রস্তুতি চলছিলো। এদিকে- মার্কেট খোলার ঘোষনার পর থেকে সিলেটে আশঙ্কাজনক হারে বেড়ে চলছে করোনা আক্রান্তের সংখ্যা।

এ নিয়ে নতুন করে আতঙ্কের সৃষ্টি হয়েছে। এ কারনে বৃহস্পতিবার সিলেটের মাহা সহ কয়েকটি দোকানের ব্যবসায়ীরা বৈঠক করে ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রাখার সিদ্ধান্ত নেন।

শুক্রবার নগরভবনে মেয়র আরিফুল হক চৌধুরীর আহবানে সিলেটের সকল ব্যবসায়ীরা এক বৈঠকে মিলিত হন। সভার শুরুতে সকল ব্যবসায়ীদের খোলামেলা আলোচনা করার সুযোগ দেয়া হয়। এতে সকল ব্যবসায়ীরা বলেছেন- সিলেটের জনগণের স্বার্থে আসন্ন ঈদে তার দোকান বন্ধ রাখবেন। পরে বৈঠকের সিদ্বান্ত সাংবাদিকদের জানিয়ে দেন সিলেটের মেয়র আরিফুল হক চৌধুরী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

%d bloggers like this: