Home / খবর / সুষ্ঠু নির্বাচন নিয়ে শংকিত বিএনপি হাটহাজারীতে

সুষ্ঠু নির্বাচন নিয়ে শংকিত বিএনপি হাটহাজারীতে

ctg_-1 বিএনপি চট্টগ্রামের হাটহাজারী ইউনিয়ন পরিষদ নির্বাচনে সুষ্ঠু পরিবেশ নিয়ে শংকা প্রকাশ করেছে । নির্বাচনের দিন হাটহাজারীতে বহিরাগতদের প্রবেশ নিষিদ্ধ করার দাবি জানিয়েছে বিএনপি। শান্তিপূর্ণ নির্বাচনের স্বার্থে প্রশাসনকে প্রভাবমুক্ত রাখার দাবিও জানানো হয় বিএনপির পক্ষ থেকে।

বৃহস্পতিবার দুপুরে নগরীর  চট্টেশ্বরী রোড়ে নিজ বাসভবনে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব  দাবি জানান বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা মীর মো. নাছির উদ্দিনের।

ইউনিয়ন পরিষদ নির্বাচন বিভাগীয় মনিটরিং টিম ‘চট্টগ্রাম-ক’ এর উদ্যোগে আয়োজিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে মীর নাছির বলেন,  সরকার তাদের বাকশালী চেহারার নগ্নতা প্রকাশ করতে স্থানীয় এ নির্বাচনকে শুরু থেকেই প্রশ্নবিদ্ধ করে তুলেছে।

মীর নাছির বলেন,  বিএনপি একটি গণতান্ত্রিক দল, তাই আমরা গণতন্ত্র রক্ষার জন্য নির্বাচনে অংশ গ্রহণ করেছি।

আগামী ৭ মে চট্টগ্রামের হাটহাজারী উপজেলার ১৪টি ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে উল্লেখ করে তিনি বলেন, এ উপজেলায় বর্তমানে বিএনপির ১১ জন চেয়ারম্যান রয়েছেন। যারা ইতোমধ্যে জনগণকে তাদের কাংখিত মানের সেবা প্রদানে আন্তরিকভাবে কাজ করেছেন।

“হাটহাজারীতে ১৪টি ইউনিয়নে বিএনপির চেয়ারম্যান প্রার্থীরা নির্বাচনে অংশ গ্রহণ করেছেন। কিন্তু সরকারি দলের প্রার্থীর লোকজন প্রতিনিয়ত বিএনপির ধানের শীষের প্রার্থীদের প্রচার প্রচারণায় বাধা প্রদান করছে। হামলা চালাচ্ছে নির্বাচনী প্রচারণায়। প্রার্থীদেরকে জোর করে উঠিয়ে নিয়ে নির্বাচন থেকে সরে যেতে চাপ প্রয়োগ করছে, অভিযোগ করেন তিনি।

মীর নাছির বলেন, উপজেলার গড়দুয়ারা, বুড়িশ্চর, চিকনদন্ডী, শিখারপুর, গুমানমর্দনসহ সবকটি ইউনিয়নে বিএনপির চেয়ারম্যান প্রার্থীদের প্রচারণায় দফায় দফায় হামলা, পোষ্টা ব্যানার ছিঁড়ে ফেলা, মাইকিংয়ে বাধা দেয়ার ঘটনা ঘটেছে। এসব বিষয়ে প্রশাসনকে অবহিত করার পরেও কোন প্রতিকার পাওয়া যায়নি।

মীর নাছির বলেন, প্রশাসন নিরপেক্ষ থেকে সুষ্ট নির্বাচন হলে হাটহাজারীর সবগুলো ইউনিয়নে বিএনপির প্রার্থীর জয় নিশ্চিত হবে। তিনি ভোটের দিন পুলিশ প্রশাসনকে নিরপেক্ষ ও প্রভাবমুক্তভাবে কাজ করতে দেয়ার দাবি জানান।

তিনি বলেন, নির্বাচন কমিশনে অভিযোগ করে কোন লাভ নেই। বর্তমান নির্বাচন কমিশনের কারণে মানুষের ভোটাধিকার হরণ হয়েছে। বর্তমান নির্বাচন কমিশন নিয়ে কথা বলতেও লজ্জা লাগে।

বিএনপির এই  সিনিয়র নেতা সংবাদ সম্মেলনে আরো বলেন, হাটহাজারীর প্রতিটি ইউনিয়ন পাশ্ববর্তী ফটিকছড়ি উপজেলা থেকে সরকারি দলের ক্যাডার বাহিনী এনে জড়ো করা হচ্ছে।

তিনি বলেন, নির্বাচনে মাঠ পর্যায়ে বিএনপি তথা ধানের শীষের ব্যাপক গণজোয়ার উঠেছে। আমরা এ গণজোয়ারকে কাজে লাগাতে পক্ষপাতহীন, প্রভাবমুক্ত একটি নিরপেক্ষ সুষ্ঠ নির্বাচন দাবি করছি সরকারের কাছে।

সংবাদ সম্মেলনে বিএনপির চট্টগ্রাম বিভাগীয় সাংগঠনিক সম্পাদক ও মহানগর বিএনপির সেক্রেটারী ডাক্তার শাহাদাত হোসেন বলেন, দক্ষিণ চট্টগ্রামের চন্দনাইশ উপজেলার ইউনিয়ন গুলোতেও বিএনপি প্রার্থীদের হুমকি ধমকি দিচ্ছে। ধোপাছড়ি ও জোয়ারা ইউনিয়নে বিএনপি প্রার্থীকে মনোনয়ন জমা দিতে দেয়া হয়নি।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বিএনপি নেতা শেখ মো. মহিউদ্দিন, নুর মোহাম্মদ, এড.নাজিম উদ্দিন, এড. আবদুস ছাত্তার, মো. আমিনুর ইসলাম, মো. আইয়ুব প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

%d bloggers like this: