Home / আর্ন্তজাতিক / সৈন্যরা মাটিতে ঘুমাচ্ছে আমেরিকান সৈন্যের বাংলাদেশি পিতা: রাজধানী রক্ষায় আমাদের ছেলেসহ

সৈন্যরা মাটিতে ঘুমাচ্ছে আমেরিকান সৈন্যের বাংলাদেশি পিতা: রাজধানী রক্ষায় আমাদের ছেলেসহ

আহনাফ যুক্তরাষ্ট্রের সেনাবাহিনীতে কর্মরত। বাংলাদেশের মুশতাক আহমেদ দীর্ঘদিন যুক্তরাষ্ট্র প্রবাসী। তার সন্তান আহনাফ আহমেদ নাফিসের জন্ম সেখানে। সেখানেই বেড়ে উঠেছেন।

সবাই ইতিমধ্যেই জানেন, আসছে ২০ জানুয়ারি প্রেসিডেন্ট নির্বাচিত জো বাইডেনের শপথগ্রহণ অনুষ্ঠানের দিন পরাজিত প্রার্থী ডনাল্ড ট্রাম্পের চরমপন্থী সমর্থকদের দ্বারা গোটা দেশে অস্ত্র নিয়ে বিক্ষোভের আশঙ্কা রয়েছে। তাই সেই অনুষ্ঠানে হাজার হাজার ন্যাশনাল গার্ড মোতায়েন করা হচ্ছে। অনেকেই সেখানে পৌঁছে গেছেন। যাদের মধ্যে রয়েছেন মুশতাক আহমেদের পুত্র আহনাফ-ও। পুত্র আহনাফসহ অন্য সৈন্যরা শোবার জায়গা না পেয়ে মাটিয়ে শুয়ে আছেন, এমন কয়েকটি ছবি ফেসবুকে দিয়ে আবেগঘন একটি লেখা পোস্ট করেছেন পিতা মুশতাক।

ইংরেজিতে পোস্ট করা লেখাটির বাংলা অনুবাদ দেয়া হলোঃ

ডনাল্ড ট্রাম্প নির্বাচনে পরাজিত হয়েছেন। কিন্তু নির্বাচনী প্রক্রিয়া এবং জনগণের ইচ্ছাকে সম্মান জানানোর পরিবর্তে ট্রাম্প একটি বিদ্রোহে প্ররোচিত করেছেন এবং ক্রুদ্ধ জনতাকে ক্যাপিটল ভবনে আক্রমণ করতে উৎসাহিত করেছেন। একজন পুলিশ অফিসারসহ পাঁচজন মারা গেছেন।

(বাইডেনের) অভিষেকের আগে ট্রাম্প-সমর্থকরা আরও সহিংসতার হুমকি দিচ্ছেন। অনেক রাজ্য ন্যাশনাল গার্ডকে মাঠে নামিয়েছে এবং দেশীয় সন্ত্রাসীদের বিরুদ্ধে রাজধানী রক্ষার জন্য আমাদের ছেলে সহ সৈন্যদের সেখানে পাঠিয়েছে।

ওয়াশিংটন ডিসি’র ছোট পুলিশ বাহিনীর সদস্যসংখ্যা খুব বেশি নয় এবং সেখানে অন্যান্য রাজ্য হতে আগত ২০,০০০ সৈন্যের জন্য পর্যাপ্ত সুবিধা নেই। তাই তারা মাটিতে ঘুমাচ্ছে।

আপনাদের সেবার জন্য ধন্যবাদ। ঈশ্বর আপনাদের সবার মঙ্গল করুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

%d bloggers like this: