Home / আর্ন্তজাতিক / সৌমিত্র অবশেষে চলেই গেলেন

সৌমিত্র অবশেষে চলেই গেলেন

কলকাতার জনপ্রিয় অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায় এক মাসের বেশি সময় ধরে হাসপাতালে মুমূর্ষু অবস্থায় থাকার পর অবশেষে চলেই গেলেন । খবর আনন্দবাজারের।

রবিবার দুপুর সোয়া বারোটায় প্রয়াত হন বর্ষীয়ান এই অভিনেতা। বেলভিউ হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন তিনি।

নোভেল করোনাভাইরাসে আক্রান্ত হয়ে সেপ্টেম্বের বেলভিউয়ে ভর্তি হন সৌমিত্র। তিনি একটা সময়ে ক্যানসারেও আক্রান্ত হন। সেই অসুস্থতা স্বভাবতই তাকে পুরোপুরি ছেড়ে যায়নি। ফলে কখনো উন্নতি কখনো অবনতি, এই দোলাচলেই চলছিল হাসপাতাল-বন্দি সৌমিত্রর জীবন। এছাড়াও একাধিক কোমর্বিডিটি ছিল তার। তার জেরে সময়ের সঙ্গে পরিস্থিতির অবনতি হতে শুরু করে শক্তিমান এই অভিনেতার। তবুও প্লাজমা থেরাপি, শ্বাসনালিতে অস্ত্রপচার-সহ নানাভাবে অভিনেতাকে বাঁচানোর চেষ্টা করেন চিকিৎসকেরা।

কিন্তু শুক্রবার সৌমিত্রর শারীরিক অবস্থার আশঙ্কাজনক অবনতি ঘটে। হৃদযন্ত্র আর কিডনির জটিলতা অনেকটা বেড়ে যায়। বেড়ে যায় ‘হার্ট রেট’। সমস্ত অঙ্গপ্রত্যঙ্গ কার্যক্ষমতা হারিয়ে ফেলে। চিকিৎসকরা জানিয়ে দেন, অলৌকিক কিছু না ঘটলে সৌমিত্রের সুস্থ হয়ে ওঠা অসম্ভব। তারপরই দুশ্চিন্তার ছায়া নেমে আসে অনুরাগীদের মধ্যে।

রাতভর সেই নিয়ে টানাপড়েনের পর রবিবার সকাল থেকেই হাসপাতালে পৌঁছে যান সৌমিত্রর পরিবারের লোকজন। কিছুক্ষণ পর হাসপাতাল থেকে বেরিয়েও যান তারা। এরপরই হাসপাতাল কর্তৃপক্ষ অভিনেতার মৃত্যুর খবর প্রকাশ করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

%d bloggers like this: