স্ত্রী খুনে সম্পৃক্ততা নেই এসপি বাবুলের

1

20_118254

ঢাকা : মঙ্গলবার রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচারবিরোধী আন্তর্জাতিক দিবস উপলক্ষে আয়োজিত অনুষ্ঠান শেষে সাংবাদিকদের স্বরাষ্ট্রমন্ত্রী  বলেন। স্ত্রী মাহমুদা খানম মিতু হত্যায় পুলিশ সুপার বাবুল আক্তারের সম্পৃক্তা নেই বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। তিনি বলেছেন, স্ত্রী হত্যার জন্য বাবুল আক্তারকে দায়ী করা বা জড়িত থাকার কোনও প্রসঙ্গ এখনও সরকারের কাছে আসেনি।
আসাদুজ্জামান খান বলেন, স্ত্রী হত্যায় জড়িত থাকার বিষয়ে বাবুল আক্তারকে কোনো জিজ্ঞাসাবাদ করা হয়নি। সিসিটিভির ফুটেজ দেখে গ্রেপ্তার দুজনকে চিহ্নিত করতেই তাকে নেয়া হয়েছিল। তিনি বলেন, মিতু হত্যা মামলার তদন্ত চলমান রয়েছে, তদন্ত শেষে এ মামলার বিস্তারিত জানা যাবে।
গত ৫ জুন সকালে ছেলেকে স্কুলবাসে তুলে দিতে যাওয়ার সময় চট্টগ্রামের জিইসি এলাকায় ছুরিকাঘাত ও গুলি করে বাবুলের স্ত্রী মাহমুদা খানমকে হত্যা করে মোটরসাইকেলে আসা তিন দুর্বৃত্ত। এ ঘটনায় বাবুল আক্তার বাদী হয়ে একটি মামলা করেন।
ঘটনার পর থেকে পুলিশের পক্ষ থেকে বলা হচ্ছিল, গত কয়েক বছরে চাকরিকালীন সময়ে চট্টগ্রামে জঙ্গি দমন অভিযানে মুখ্য ভূমিকা পালন করেছিলেন মিতুর স্বামী এসপি বাবুল আক্তার। আর এ কারণে জঙ্গিদেরই টার্গেটে ছিলেন তিনি ও তার পরিবারের সদস্যরা।
এ ঘটনায় গত শনিবার ওয়াসিম ও মো. আনোয়ার নামে দুজনকে গ্রেপ্তার করে পুলিশ। পরদিন হত্যার দায় স্বীকার করে আদালতে দুজনই স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয়। পরে তাদের দেয়া তথ্য অনুযায়ী আজ ভোররাতে এহতেশামুল হক ভোলা ও মনির নামে আরও দুজনকে গ্রেপ্তার করে পুলিশ।