Home / আর্ন্তজাতিক / স্পেনও মৃত্যুর মিছিলে চীনকে ছাড়িয়ে যাচ্ছে !

স্পেনও মৃত্যুর মিছিলে চীনকে ছাড়িয়ে যাচ্ছে !

ইউরোপের অন্যতম শক্তিশালী দেশ স্পেনে ইতালির পর করোনাভাইরাসের প্রকোপ বেড়েছে । দেশটিতে করোনায় মৃত্যুর মিছিল নেমেছে। হাসপাতালেও লাশ রাখার জায়গা নেই! গত ২৪ ঘণ্টায় ৬৮০ জন মারা গেছেন। যা সর্বোচ্চ রেকর্ড পরিমাণ মৃত্যু। এ নিয়ে মৃত্যুর সংখ্যা ২ হাজার ৯৯১ জনে দাঁড়িয়েছে। মৃতের সংখ্যা এভাবে প্রতিদিন বাড়তে থাকলে দেশটি অচিরেই করোনার উৎস্থল চীনকে ছাড়িয়ে যাবে বলে আশঙ্কা করা হচ্ছে।

চীনের উহান শহরে ডিসেম্বর থেকে এ ভাইরাসটির প্রাদুর্ভাব দেখা দেয়। দেশটিতে এখন পর্যন্ত ৩ হাজার ২৮১ জন মারা গেছেন। আর এতে আক্রান্ত হয়েছেন ৮১ হাজার ২১৮ জন।

পরিসংখ্যান অনুযায়ী, চীনে মৃত্যুর সংখ্যা ৩ হাজার ২৮১ জন। আর স্পেনে ২ হাজার ৯৯১ জন। গত ২৪ ঘণ্টায় স্পেনে নতুন করে করোনা আক্রান্ত হয়েছে ৬ হাজার ৯২২ জন এবং মৃত্যু হয়েছে ৬৮০ জনের। চীনে মৃত্যু বন্ধ ও নতুন রোগী শনাক্ত না হওয়ায় দেশটির সংখ্যা একই রয়েছে। চীনের পর সবচেয়ে খারাপ অবস্থা ইতালির।

ইউরোপের এই দেশে এখনো পর্যন্ত সংক্রমিত হয়েছেন ৬৯ হাজার ১৭৬ জন, মৃত্যু হয়েছে ৬ হাজার ৮২০ জনের। শুধু মঙ্গলবার ৭৪৩ জনের মৃত্যু হয়েছে এবং আক্রান্ত হয়েছেন পাঁচ হাজার ২৪৯ জন।

সবচেয়ে ভয়াবহ অবস্থা প্রশাসনিক অঞ্চল লম্বার্ডির৷ লম্বার্ডিতে সবচেয়ে খারাপ অবস্থা বারগোমা শহরের৷ সেই শহরের ৬০০ জন ডাক্তারের মধ্যে ১৩৪ জনই এখন করোনায় সংক্রমিত৷ তিনজন ডাক্তারের মৃত্যুও হয়েছে৷

গত ২৪ ঘণ্টায় বিশ্বব্যাপী করোনায় আক্রান্ত হয়ে নিহত হয়েছেন ২৩৭৮ জন। এর মধ্যে ইতালিতেই মৃত্যু হয়েছে ৭৪৩ জনের। এছাড়া গত ২৪ ঘণ্টায় ৪৩ হাজার ৭৬৯ জন নতুন করে এই ভাইরাসে আক্রান্ত হয়েছেন। এ নিয়ে মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ১৮ হাজার ৮৯২ জনে। অপরদিকে ১ হাজার ৮ হাজার ৮৭৯ জন চিকিৎসা শেষে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

%d bloggers like this:
Skip to toolbar