ব্রেকিং নিউজ
Home / অন্যান্য / অপরাধ / স্বরাষ্ট্রমন্ত্রী : বান্দরবানে ভিক্ষু হত্যায় স্বজনরা জড়িত

স্বরাষ্ট্রমন্ত্রী : বান্দরবানে ভিক্ষু হত্যায় স্বজনরা জড়িত

1463231690

চট্টগ্রাম, ১৪ মে: স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বান্দরবানের নাইক্ষ্যংছড়িতে বৌদ্ধ ভিক্ষু হত্যাকাণ্ডকে ‘বিচ্ছিন্ন ঘটনা’ উল্লেখ করে এজন্য এই ধর্মগুরুর স্বজনদের দায়ী করেছেন ।

শুক্রবার রাতে বৌদ্ধ বিহারে  গলা কেটে হত্যা করা হয় চাকপাড়া বৌদ্ধ বিহারের অধ্যক্ষ মং শৈ উ (৭০ )কে। সকালে তার লাশ দেখে স্থানীয়রা পুলিশে খবর দেয়।উত্তরাঞ্চলে সম্প্রতি খ্রিস্টান যাজক ও হিন্দু পুরোহিতের উপর যেভাবে হামলা হয়েছে, এই হত্যাকাণ্ডের ধরনও তেমনি। তবে পার্বত্যাঞ্চলে এই ধরনের হত্যাকাণ্ড এটাই প্রথম।

যাজক ও পুরোহিতের ওপর হামলায় জঙ্গিদের জড়িত থাকার প্রমাণ মিললেও ভিক্ষু হত্যাকাণ্ডে কারা জড়িত, তাৎক্ষণিকভাবে সে বিষয়ে কিছু বলতে পারেনি পুলিশ।

শনিবার দুপুরে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে এক অনুষ্ঠানে স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে সাংবাদিকরা ভিক্ষু হত্যাকাণ্ডের বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, ‘এটি একটি  ‘বিচ্ছিন্ন ঘটনা’। এর সঙ্গে তার (ভিক্ষু) আত্মীয়-স্বজন জড়িত রয়েছে বলে মনে করছি।’

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের অধ্যাপক এ এফ এম রেজাউল করিম সিদ্দিকী হত্যাকাণ্ডের প্রতিবাদে আয়োজিত শিক্ষক-ছাত্র-সুধী সমাবেশের পর সাংবাদিকদের মুখোমুখি হন মন্ত্রী।

অধ্যাপক রেজাউল করিমকে গত মাসে রাজশাহীতে তার বাড়ির কাছে কুপিয়ে হত্যা করা হয়। এতে জঙ্গিরা জড়িত বলে পুলিশের ধারণা।

শিক্ষক হত্যাকাণ্ডে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ক্ষোভের মধ্যে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘আমরা প্রত্যেক হত্যাকাণ্ড তদন্তের মাধ্যমে বিচার করতে পেরেছি। একমাত্র সাগর-রুনি হত্যাকাণ্ডের এখনও কোনো বিচার হয়নি।’

২০১২ সালে সাংসাদিক দম্পতি সাগর সরওয়ার ও মেহেরুন রুনিকে তার ঘরে হত্যা করা হয়। এই হত্যাকাণ্ডের তদন্ত এখনও শেষ হয়নি বলে বিচারও শুরু হয়নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

%d bloggers like this: