স্বামী-স্ত্রী পরিচয়ে বসবাস বিয়ে না করেই, অতঃপর..

51

পুলিশ বিয়ে না করেও স্বামী-স্ত্রী পরিচয়ে বসবাসের অভিযোগে বরগুনায় এনএসআই-এর এক গাড়ি চালকসহ এক নারীকে আটক করেছে। বৃহস্পতিবার রাত সাড়ে ১০টার দিকে বরগুনা সদর উপজেলার লাকুরতলা এলাকার একটি ভাড়া বাসা থেকে তাদের আটক করা হয়। আটক ওই গাড়ি চালকের নাম মো. জাহিদুল ইসলাম। তিনি এনএসআই এর বরগুনা কার্যালয়ে কর্মরত ছিলেন।

পুলিশ ও স্থানীয়রা জানায়, বিয়ে না করেই গত ১লা এপ্রিল থেকে বরগুনার লাকুরতলা এলাকায় ওই নারীকে নিয়ে স্বামী-স্ত্রী পরিচয়ে ভাড়া বাসায় বসবাস শুরু করেন জাহিদুল। পরে নানা টালবাহানায় বিয়ে না করায় ওই নারী বিষয়টি স্থানীয়দের অবগত করেন। পরে স্থানীয়রা তাদেরকে আটক করে পুলিশে খবর দেন। এ সময় ঘটনাস্থলে উপস্থিত হন বরগুনার এনএসআই এর সহকারী উপ-পরিচালক লুৎফর রহমান।
এ বিষয়ে বরগুনার এনএসআই এর সহকারী উপ পরিচালক লুৎফর রহমান বলেন, অসামাজিক কার্যকলাপের অভিযোগে পুলিশ ওই নারীসহ জাহিদুলকে আটক করেছে। তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের পাশাপাশি বিভাগীয় ব্যবস্থাও গ্রহণ করা হবে।
এ বিষয়ে বরগুনা সদর থানার ওসি কেএম তারিকুল ইসলাম বলেন, এনএসআই এর গাড়িচালক জাহিদুল বিয়ে না করেও ওই নারীকে নিয়ে স্বামী-স্ত্রী পরিচয়ে একসঙ্গে বসবাস করতেন।

ওই নারীর মাধ্যমে স্থানীয়রা বিষয়টি জানতে পেরে তাদের আটক করে পুলিশে খবর দেন।
এ খবর পেয়ে ঘটনাস্থলে উপস্থিত হন বরগুনার এনএসআই এর সহকারী উপ পরিচালকও। তিনি ওই নারী এবং জাহিদুলের সঙ্গে কথা বলে তাদের বিবাহ না হওয়ার বিষয়টি নিশ্চিত হন। এরপর তার অনুমতি নিয়ে পুলিশ তাদের আটক করে থানায় নিয়ে আসে। এ বিষয়ে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন আছে বলেও জানান তিনি।