Home / খবর / ‘ স্বাস্থ্য বিভাগ কাবু মিঠু সিন্ডিকেটে’: এমপি একরাম

‘ স্বাস্থ্য বিভাগ কাবু মিঠু সিন্ডিকেটে’: এমপি একরাম

নোয়াখালী-৪ (সদর-সুবর্ণচর) আসনের সংসদ সদস্য এবং স্বাস্থ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য একরামুল করিম চৌধুরী স্বাস্থ্য বিভাগকে এবার ‘মহা আজগুবি বিভাগ’ বলে মন্তব্য করেছেন । তিনি প্রধানমন্ত্রীর উদ্দেশে বলেছেন, ‘মিঠু সিন্ডিকেট’ স্বাস্থ্য বিভাগকে কাবু করে রেখেছে। এই সিন্ডিকেট ভাঙা না গেলে স্বাস্থ্য মন্ত্রণালয় কখনো ভালো অবস্থানে থাকবে না।

সোমবার বিকালে একরামুল করিম চৌধুরী তার ব্যক্তিগত ফেসবুক আইডিতে লাইভ ভিডিওতে এসে এ মন্তব্য করেন। রাত সাড়ে ১১টা এ প্রতিবেদন লেখা পর্যন্ত তার ভিডিওটি প্রায় দুই লাখ ১৯ হাজার ভিউ, নয় হাজার শেয়ার এবং এতে দুই হাজার ফেসবুক ব্যবহারকারী মন্তব্য করেছেন।

একরামুল করিম চৌধুরী বলেন, আমি দু-তিন দিন আগে বলেছিলাম, স্বাস্থ্য বিভাগ একটা আজগুবি বিভাগ, কিন্তু এখন আমার কাছে মনে হচ্ছে, এটা আজগুবি নয়, মহা আজগুবি বিভাগ। ১৫ জুন দুপুরেও একইভাবে ফেসবুকের লাইভে এসে তিনি স্বাস্থ্য মন্ত্রণালয়ের কর্মকাণ্ড নিয়ে নানা সমালোচনা করেন। স্বাস্থ্য মন্ত্রণালয় মূলত কে চালাচ্ছে সে বিষয়েও প্রশ্ন তুলেন।

সোমবারের ভিডিওতে সাংসদ একরামুল বলেন, আজ নোয়াখালী, ফেনী ও লক্ষ্মীপুরের করোনা পরীক্ষা বন্ধ কিটের অভাবে। এই কিটের অভাবের কারণে মানুষের মনে একটা হাহাকার বিরাজ করছে। শুনেছি, আজ স্বাস্থ্যমন্ত্রী নিজেই নাকি বলেছেন দেশে কিটের সংকটের কথা। কিন্তু আমি যত দূর জানি, তিন-চারটি কোম্পানি, ব্যবসায়ী প্রায় ১০ লাখ কিট এনে রেখেছে। তারা দিতে পারছে না ‘মিঠু সিন্ডিকেটের’ কারণে।

তিনি বলেন, স্বাস্থ্য মন্ত্রণালয়ের ‘মিঠু সিন্ডিকেট’ যতক্ষণ পর্যন্ত ভাঙা না যাবে, ততদিন পর্যন্ত স্বাস্থ্য মন্ত্রণালয় কখনো ভালো অবস্থানে থাকবে না।

সাংসদ একরামুল করিম চৌধুরী প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি অনুরোধ জানিয়ে বলেন, ‘বাংলাদেশ থেকে দু-তিন দিনের মধ্যে যেভাবে আপনি ক্যাসিনোকে ধ্বংস করেছেন, মানুষের কাছে জনপ্রিয়তার শীর্ষে পৌঁছে গিয়েছেন, আপনার কাছে অনুরোধ, আপনি স্বাস্থ্যসেবার এই সিন্ডিকেটটি ভাঙার চেষ্টা করুন। এই আজগুবি বিভাগ থেকে যদি সিন্ডিকেটটা ভাঙতে পারেন, তাহলে দেশের মানুষ অনেক সুফল পাবে। কারণ, ওই সিন্ডিকেট স্বাস্থ্য বিভাগটিকে কাবু করে রেখেছে।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

%d bloggers like this: