সড়ক অবরোধ বকেয়া বেতনের দাবিতে ঢাকা-নারায়ণগঞ্জ

22

রূপসী গার্মেন্টসের শ্রমিকরা বকেয়া বেতনের দাবিতে নারায়ণগঞ্জে সড়ক অবরোধ করে বিক্ষোভ করছেন । এতে ঢাকা-নারায়ণগঞ্জ লিংক রোডে ৮ কিলোমিটার দীর্ঘ যানজট তৈরি হয়েছে।

আজ বৃহস্পতিবার সকাল ১১টা থেকে সদর উপজেলার শিবু মার্কেট এলাকায় ৩ মাসের বকেয়া বেতনের দাবিতে শ্রমিকরা সড়ক অবরোধ করে। বিষয়টি নিশ্চিত করেছেন ফতুল্লা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রকিবুজ্জামান।

ওসি বলেন, ‘আমরা শ্রমিকদের সঙ্গে কথা বলে সড়ক থেকে অবরোধ সরিয়ে দেওয়ার চেষ্টা করছি। বিষয়টি দ্রুত সমাধানে আমরা মালিকপক্ষের সঙ্গে কথা বলছি।’

এদিকে শ্রমিকরা জানান, এ মাসের ২০ তারিখে তাদের ২ মাসের বকেয়া বেতন দেওয়ার কথা ছিল। মালিকপক্ষ তখন দেয়নি এবং আজ দেওয়ার কথা জানিয়েছিল। কিন্তু আজও বকেয়া না দেওয়ায় শ্রমিকরা বিক্ষোভ করেছেন বলে জানান।

নাম প্রকাশ না করার শর্তে শ্রমিকরা বলেন, ‘এভাবে ৩ মাসের বেতন বকেয়া হয়ে গেছে। বেতন চাইলে মালিকপক্ষের লোকজন মারধর করে। ছাটাই করে দেয়। আমরা বেতন ছাড়া সড়ক থেকে যাব না। আমাদের বেতন দিতে হবে।’

এদিকে সরেজমিনে ঘটনাস্থলে গিয়ে দেখা যায়, দুপুর ১টা পর্যন্ত শ্রমিকরা সড়কে অবস্থান করছেন। তাদের সড়ক থেকে সরিয়ে নেওয়ার চেষ্টা করছে পুলিশ।