Home / খবর / হামলাকারীদের চিহ্নিতকরণ চলছে সাংবাদিকদের ওপর : স্বরাষ্ট্রমন্ত্রী

হামলাকারীদের চিহ্নিতকরণ চলছে সাংবাদিকদের ওপর : স্বরাষ্ট্রমন্ত্রী

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল এমপি দক্ষ চালকের পাশাপাশি জনসচেতনতা গড়ে তুলতে হবে, তবেই সড়ক দুর্ঘটনা রোধ করা সম্ভব হবে বলেছেন । তিনি বলেন, বর্তমানে সড়ক দুর্ঘটনা আইন সংশোধন করা হয়েছে। সরকার সড়ক দুর্ঘটনারোধে ট্রাফিক ব্যবস্থার আরো উন্নতি করছে। ট্রাফিক বিভাগে আরো জনবল দেয়া হচ্ছে। চালকদের প্রশিক্ষণসহ ট্রাফিক আইন মেনে চলার পরামর্শ দেয়া হচ্ছে। স্বরাষ্ট্রমন্ত্রী গতকাল দুপুরে বুড়িচং উপজেলা সদরে ফায়ার সার্ভিস উদ্বোধন শেষে বলেন, বুড়িচং উপজেলাবাসীর দীর্ঘদিনের দাবি এই ফায়ার সার্ভিস উদ্বোধন করা হলো।

এর ফলে এই উপজেলাসহ আশেপাশের জনপদ দ্রুত সময়ে সেবা পাবে। তাছাড়া ফায়ার সার্ভিস আগুন নেভানো ছাড়া যেকোনো ধরনের দুর্যোগে মানুষের সেবায় কাজ করে যাবে। সড়ক দুর্ঘটনা ঘটলে ফায়ার সার্ভিস আহতদের উদ্ধার কাজের পাশাপাশি নিজস্ব পরিবহনে আহতদের মেডিকেলে পাঠাবে।

সাংবাদিকদের ওপর হামলার বিষয়ে এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, যারা সাংবাদিকদের ওপর হামলা করেছে তাদের আইনের আওতায় আনা হবে। আমি প্রশাসনকে বলেছি ভিডিও ফুটেজ দেখে হামলাকারীদের চিহ্নিত করে দ্রুত সময়ে ব্যবস্থা নিতে।

ফায়ার সার্ভিস স্টেশন উদ্বোধন শেষে বুড়িচং সদরে নবনির্মিত থানা কাম ব্যারাক ভবনের উদ্বোধন করেন তিনি। পরে থানা প্রাঙ্গণে এক সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী বলেন, এ সরকার পুলিশ বাহিনীকে একটি সর্বাধুনিক বাহিনীতে রূপান্তর করেছে। পুলিশ বাহিনীতে সর্বাধিক জনবল নিয়োগ দেয়া হয়েছে, পুলিশকে আন্তরিকতার সঙ্গে কাজ করতে হবে। নতুন এই থানা ভবন থেকে আরো নতুন নতুন সেবা দেয়া হবে। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য, সাবেক আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী এড. আবদুল মতিন খসরু এমপি, চট্টগ্রাম রেঞ্চ-এর ডিআইজি খন্দকার গোলাম ফারুক বিপিএম, পিপিএম, কুমিল্লা জেলা প্রশাসক আবুল ফজল মীর।

কুমিল্লা জেলা পুলিশ সুপার মো. শাহ আবিদ হোসেনের সভাপতিত্বে এবং অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) তানভির সালেহীন ইমন-এর উপস্থাপনায় অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন কুমিল্লা জেলা কমিউনিটি পুলিশিং-এর সভাপতি প্রফেসর আমির আলী চৌধুরী, সিআইডির বিশেষ শাখার পুলিশ সুপার শহরিয়ার হোসেন, কুমিল্লা জেলা আইনজীবী সমিতির সভাপতি এড. আবুল হাসেম খান, কুমিল্লা দ. জেলা আওয়ামী লীগের প্রথম যুগ্ম সম্পাদক ও বুড়িচং উপজেলার সাবেক চেয়ারম্যান মো. সাজ্জাদ হোসেন, বুড়িচং উপজেলা কমিউনিটি পুলিশিং-এর সভাপতি আখলাক হায়দার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Skip to toolbar