Home / আর্ন্তজাতিক / ১০০ কোটি টাকার মদ বিক্রি দশ ঘণ্টায় পশ্চিমবঙ্গে

১০০ কোটি টাকার মদ বিক্রি দশ ঘণ্টায় পশ্চিমবঙ্গে

ভারতে করোনাভাইরাসের কারনে লকডাউন চলছে । দেশটিতে সম্প্রতি লকডাউন কিছুটা শিথিল করে মদের দোকান খোলার রাখার সিদ্ধান্ত হয়েছে। এরপরই মদের দোকানের সামনে হুমড়ি খেয়ে পড়েছেন ভারতীয়রা। পশ্চিমঙ্গে মাত্র দশ ঘণ্টায় ১০০ কোটি টাকার মদ বিক্রি হয়েছে। খবর টাইমস অব ইন্ডিয়ার।

জানা গেছে, সোমবার তিন ঘণ্টা ও মঙ্গলবার সাত ঘণ্টা মিলিয়ে এই পরিমাণ অর্থ আয় হয়েছে মদ বিক্রি করে। সাধারণ সময়ে ভারতের এই রাজ্যে বছরে মদ বিক্রি থেকে আসে ১৬,০০০-১৭,০০০ কোটি টাকা।

এক শীর্ষ ব্যবসায়ী জানান, ‘মঙ্গলবার রাজ্যের ২,৫০০ মদের দোকানের মধ্যে প্রায় ১৭০০-১৮০০টি খুলেছে। দেরিতে নির্দেশ আসায় কনটেনমেন্ট জোনে না-থাকা কলকাতা ও হাওড়ার বেশ কিছু দোকান খুলতে পারেনি। তবে তা মঙ্গলবার থেকে খুলে যায় এবং তার দারুণ চাহিদা ছিল।’

করোনার প্রাদুর্ভাবের পর গত ৯ এপ্রিল মদের উপর অতিরিক্ত ৩০% বিক্রয় কর বসিয়েছিল রাজ্য সরকার। তার লেবেলিং করতে কিছুটা সমস্যায় পড়তে হচ্ছে বলে জানিয়েছেন দোকানমালিকেরা। দেশজুড়ে মদের দোকানের ঝাঁপ খোলার পর থেকেই সামাজিক দূরত্বের বিধিনিষেধকে কার্যত শিকেয় তুলে মদ কিনতে পথে নেমেছেন ভারতীয়রা।

ক্রেতাদের উৎসাহের কারণে লাঠি চালাতে হয়েছে পুলিশকে, আবার কোথাও দোকান খোলার কয়েক ঘণ্টার মধ্যেই বন্ধ করে দিতে হয়েছে। মদের দোকানের লাইন কমাতে সরকারের পক্ষ থেকে হোম ডেলিভারির সার্ভিস চালু করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

%d bloggers like this: