ব্রেকিং নিউজ
Home / অন্যান্য / অপরাধ / ১০০ টাকায় রেজিস্ট্রেশন প্রধানমন্ত্রীর ত্রাণ পেতে!

১০০ টাকায় রেজিস্ট্রেশন প্রধানমন্ত্রীর ত্রাণ পেতে!

সরকার করোনা প্রাদুর্ভাবের কারণে প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিল থেকে অসহায়, দুস্থ ও খেটে খাওয়া মানুষকে খাদ্য সহায়তা দিচ্ছে। এই সাহায্য পেতে রাজধানীর বাড্ডা দক্ষিণ আনন্দনগর মাঠে চেয়ার-টেবিলে বসে চলে রেজিস্ট্রেশন প্রক্রিয়া। ত্রাণ সহায়তা পেতে গরিব ও ছিন্নমূল মানুষ ছবি ও জাতীয় পরিচয়পত্র নিয়ে খাতায় নাম লেখাতে আসেন। সঙ্গে তাদের দিতে হয় ১০০ টাকা করে। এভাবে প্রায় ১১৫ জনের কাছ থেকে আদায় করা হয় টাকা।

প্রতারণার এমন খবর পৌঁছায় পুলিশের কাছে। ঘটনাস্থলে গিয়ে ছয়জনকে গ্রেপ্তার করা হয়। তারা হলেন- মনির হোসেন, কাউসার আহমেদ, রমজান আলী, সোবহান ফকির, সজীব ও জসিম।

বাড্ডা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) পারভেজ ইসলাম বলেন, ‘ছিন্নমূল মানুষকে প্রধানমন্ত্রীর ত্রাণের আশ্বাসে শুক্রবার বিকালে বাড্ডার দক্ষিণ আনন্দনগর এলাকায় জড়ো হয়ে একটি প্রতারক চক্র টাকায় আদায় করছিল। পুলিশের একটি দল ঘটনাস্থলে গিয়ে ছয়জনকে গ্রেপ্তার করে। এসময় সাড়ে ১১ হাজার টাকাসহ ১১৫ জনের নামের তালিকার একটি খাতা এবং ছবি ও ভোটার আইডি কার্ড উদ্ধার হয়।’

ওসি বলেন, ‘চাল চোর, তেল চোর দেখেছি কয়েকদিন। কিন্তু এমন আধুনিক প্রতারক বের হবে ভাবতে পারিনি। আজই মামলা দিয়ে তাদেরকে আদালতে পাঠানো হয়। ’

ত্রাণের নামে কেউ টাকা চাইলে পুলিশকে অবহিত করতে বলেন তিনি। সেই সঙ্গে চক্রটিতে আর কেউ জড়িত থাকলে তাদের কেউ আইনের আওতায় আনা হবে বলে জানান পুলিশের এই কর্মকর্তা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

%d bloggers like this: