১১৪ চিকিৎসককে একযোগে বদলি চমেকের

37

১১৪ চিকিৎসককে একযোগে বদলি করা হয়েছে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের । রোববার ও সোমবার স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে জারি হওয়া প্রজ্ঞাপনে দেশের বিভিন্ন হাসপাতালের সহস্রাধিক চিকিৎসককে বদলির আদেশ দেয়া হয়। সেখানে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের ১১৪ জন রয়েছেন।
স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগের উপ-সচিব জাকিয়া পারভীনের স্বাক্ষরিত প্রজ্ঞাপনে, কোভিড-১৯ অতিমারী মোকাবিলা এবং জনসেবা নিশ্চিত করার লক্ষ্যে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত বিসিএস স্বাস্থ্য ক্যাডারের এই কর্মকর্তাদের সংযুক্তিতে পদায়ন করার কথা বলা হয়েছে। বুধবারের মধ্যে বদলি হওয়া চিকিৎসকদের নতুন কর্মস্থলে যোগ দেওয়ার নির্দেশ দিয়ে প্রজ্ঞাপনে বলা হয়েছে, সেখানে তারা কোভিড ইউনিটে দায়িত্ব পালন করবেন।
চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এস এম হুমায়ুন কবির গণমাধ্যমকে বলেন, “হাসপাতালের ১১৪ জন চিকিৎসককে বদলির আদেশ দেওয়া হয়েছে। তাদের মধ্যে কোভিড ওয়ার্ডে কর্মরত চিকিৎসকরাও আছেন। তাতে চিকিৎসা সেবা কিছুটা ব্যাহত হতে পারে।

তিনি বলেন, সারাদেশেই চিকিৎসকদের বদলি করা হয়েছে। সে হিসেবে চট্টগ্রামেও হয়েছে। তবে আমাদের এখনও রিপ্লেসমেন্ট দেওয়া হয়নি।
বদলির বিষয়ে আমি সচিব মহোদয়ের সাথে কথা বলেছি।