১৬ লাখ ডোজ টিকা চেয়েছেন বৃটেনের কাছে মোমেন

111

যুক্তরাজ্যের কাছে জরুরি ভিত্তিতে টিকা সহায়তা চেয়েছে বাংলাদেশ ভারত টিকা রপ্তানি বন্ধ করে দেয়ায় দেশের ঘাটতি মেটাতে । শনিবার বৃটেনের টেলিভিশন চ্যানেল আইটিভিতে এক সাক্ষাৎকারে বাংলাদেশের টিকা পরিস্থিতিকে সংকট আখ্যা দিয়ে এ সহায়তা চান পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। পররাষ্ট্রমন্ত্রী বলেন, ভারত ভয়ংকর সময় পার করছে।

দেশটির করোনা পরিস্থিতি খুবই উদ্বেগজনক। আমরা এই পরিস্থিতি বুঝতে পারছি। ফলে তারা যে পরিমাণ টিকা সরবরাহের প্রতিশ্রুতি দিয়েছিল, তা পূরণে ব্যর্থ হচ্ছে। আমাদের দেশে দ্বিতীয় ডোজের জন্য অ্যাস্ট্রাজেনেকার মাত্র ১৬ লাখ টিকা প্রয়োজন। আমরা এ টিকা সহায়তার জন্য যুক্তরাজ্য সরকারকে অনুরোধ করেছি।

ভারত টিকা রপ্তানি বন্ধ করে দেয়ায় দেশের ঘাটতি মেটাতে যুক্তরাজ্যের কাছে জরুরি ভিত্তিতে টিকা সহায়তা চেয়েছে বাংলাদেশ। শনিবার বৃটেনের টেলিভিশন চ্যানেল আইটিভিতে এক সাক্ষাৎকারে বাংলাদেশের টিকা পরিস্থিতিকে সংকট আখ্যা দিয়ে এ সহায়তা চান পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, ভারত ভয়ংকর সময় পার করছে। দেশটির করোনা পরিস্থিতি খুবই উদ্বেগজনক। আমরা এই পরিস্থিতি বুঝতে পারছি। ফলে তারা যে পরিমাণ টিকা সরবরাহের প্রতিশ্রুতি দিয়েছিল, তা পূরণে ব্যর্থ হচ্ছে। আমাদের দেশে দ্বিতীয় ডোজের জন্য অ্যাস্ট্রাজেনেকার মাত্র ১৬ লাখ টিকা প্রয়োজন। আমরা এ টিকা সহায়তার জন্য যুক্তরাজ্য সরকারকে অনুরোধ করেছি।