Home / আর্ন্তজাতিক / ১ লাখ ৪৫ হাজার বিশ্বজুড়ে মৃত্যু ছাড়ালো, আক্রান্ত প্রায় ২২ লাখ

১ লাখ ৪৫ হাজার বিশ্বজুড়ে মৃত্যু ছাড়ালো, আক্রান্ত প্রায় ২২ লাখ

পুরো বিশ্ব এক মৃত্যুপুরীতে পরিণত হয়েছে। প্রতিনিয়ত দীর্ঘ হচ্ছে লাশের মিছিল। প্রাণঘাতি করোনা ভাইরাসের সঙ্গে লড়াইয়ে যেন পরাজয় বরণ করতেই হচ্ছে। এ যাবৎ ভাইরাসটিতে আক্রান্ত হয়েছে বিশ্বের প্রায় ২২ লাখ মানুষ। আর মারা গেছেন দেড় লাখ ছুঁই ছুঁই।
যুক্তরাষ্ট্রভিত্তিক জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, গত ডিসেম্বর থেকে শুরু হওয়া এই ভাইরাসের থাবায় মারা গেছেন বিশ্বের ১ লাখ ৪৫ হাজার ৫শ ২১ জন মানুষ। আক্রান্ত হয়েছেন ২১ লাখ ৮২ হাজার ১৯৭ জন। অন্যদিকে আক্রান্তদের ৫ লাখ ৪৭ হাজার ২৯৭ জন সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন ।

ওয়ার্ল্ডোমিটার আরো বলছে, করোনায় সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু হয়েছে মার্কিন যুক্তরাষ্ট্রে। সবশেষ তথ্য অনুযায়ী, আক্রান্তের সংখ্যা ৬ লাখ ৭৭ হাজার ৫৭০ জন। আর করোনার সঙ্গে লড়াই করে মৃত্যুর কোলে ঢলে পড়েছেন বাংলাদেশিসহ ৩৪ হাজার ৬১৭ জন।
আক্রান্তের সংখ্যায় এর পরের অবস্থানে রয়েছে স্পেন, ইতালি, ফ্রান্স, জার্মানি ও যুক্তরাজ্য। জার্মানিতে মৃতের সংখ্যা কিছুটা কম হলেও বাকি দেশগুলোতে মৃতের সংখ্যা ১০ হাজারের বেশি।
গত বছরের ডিসেম্বরে চীনের হুবেই প্রদেশের উহান শহরে প্রথম শনাক্ত করা হয় করোনাভাইরাস। দেশটিতে এ পর্যন্ত মোট মারা গেছে ৩ হাজার ৩৪২ জন, আক্রান্তের সংখ্যা ৮২ হাজার ৩৪১ জন।

দেশটিতে এ পর্যন্ত ৭৭ হাজার ৮৯২ জন সুস্থ হয়েছে। গত ২৪ ঘণ্টায় চীনে নতুন করে আক্রান্ত হয়েছে আরও ৪৬ জন, আর মারা গেছে ১ জন।
প্রাণঘাতি ভাইরাসটি বাংলাদেশে শনাক্ত হয়েছে গত ৮ই মার্চ। এদিন মাত্র তিনজন আক্রান্তের সংখ্যা থাকলেও বর্তমানে বাংলাদেশে তা বেড়ে দাঁড়িয়েছে ১ হাজার ৫৭২ জনে। অন্যদিকে মৃতের সংখ্যা ৬০।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

%d bloggers like this: