Home / ভোক্তা অধিকার / ২৫ টাকা কেজি পিয়াজ বিক্রি করবে টিসিবি শনিবার থেকে

২৫ টাকা কেজি পিয়াজ বিক্রি করবে টিসিবি শনিবার থেকে

বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি আগামী শনিবার থেকে ২৫ টাকা দরে পিয়াজ বিক্রি করার ঘোষণা দিয়েছেন । আজ বৃহস্পতিবার বাণিজ্য মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে করোনাভাইরাস পরিস্থিতিতে ব্যবসা-বাণিজ্য বিষয়ে সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

বাণিজ্যমন্ত্রী বলেন, আমরা আগে থেকে প্রস্তুতি নিয়েছিলাম তাই করোনার মধ্যে নিত্যপণ্যের মূল্য নিয়ন্ত্রণে রাখতে পেরেছি। এ দুরবস্থার মধ্যে প্রায় ৫০৯ স্পটে ট্রাকে এবং বিভিন্ন ডিলারের মাধ্যমে টিসিবি পণ্য বিক্রি করছে। আমরা সিদ্ধান্ত নিয়েছি, শনিবার থেকে ২৫ টাকা কেজিতে পিয়াজ বিক্রি করবে টিসিবি। যা এতদিন বিক্রি হচ্ছিল ৩৫ টাকা কেজিতে।

নিত্যপণ্যের যথেষ্ট স্টক আছে জানিয়ে তিনি বলেন, নিত্যপ্রয়োজনীয় পণ্যের যথেষ্ট স্টক আছে। আমরা আগে থেকেই নিত্যপ্রয়োজনীয় দ্রব্য মজুত করেছিলাম। ফলে প্রচুর স্টক রয়ে গেছে। আরও চার মাসেও নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের কোনো সমস্যা হবে না।

টিসিবিও পণ্য বিক্রিতে প্রস্তুত আছে। বিশেষ করে ছোলার প্রচুর মজুত রয়েছে। যদিও আগামী রোজা পর্যন্ত এটি রাখা যাবে না। তার পরেও হয়তো অনেক পরিমাণ থেকে যাবে।

সরকারি বিপণন সংস্থা ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশের (টিসিবি) মাধ্যমে এই পিয়াজ বিক্রি করা হবে। এতদিন এই পিয়াজ বিক্রি হচ্ছিল ৩৫ টাকা দরে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

%d bloggers like this: