২ শিক্ষক গ্রেপ্তার মাদ্রাসাছাত্রকে অপহরণ

11

দুজন শিক্ষককে আটক করেছে র‌্যাব-১৩ লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলার সিঙ্গিমারী আলিমের ডাঙ্গা মাদ্রাসার শিক্ষার্থী হাফেজ রাব্বিতুল ইসলাম রাব্বীকে অপহরণের মামলায় ওই মাদ্রাসার । গতকাল মঙ্গলবার মধ্য রাতে টাঙ্গাইল থেকে রবিউল ইসলাম ও রিয়াজুল ইসলাম নামের ওই দুই শিক্ষককে আটক করা হয়। পরে তাদের থানায় সোপর্দ করা হলে গ্রেপ্তার দেখিয়ে আদালতের মাধ্যমে কারাগারে পাঠায় পুলিশ।

জানা গেছে, রাব্বি ওই গ্রামের আব্দুল রসিদের ছেলে। গত মাসে রাব্বীর পরিবারকে না জানিয়ে তাকে তাবলীগ জামাতের কথা বলে উপজেলার ডাউয়াবাড়ী ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ডে সোহাগরে বাজার এলাকায় নিয়ে যান ওই দুই শিক্ষক। গত ৭ জুলাই তার পরিবারকে জানানো হয় রাব্বী তিস্তা নদীতে গোসল করতে গিয়ে নিখোঁজ হয়েছে।

অন্যদিকে, রাব্বীর বাবা রসিদের দাবি নদীতে গোসলের নামে নিখোঁজের নাটক তৈরি করেছেন ওই মাদ্রাসার শিক্ষক রবিউল ইসলাম ও রিয়াজুল ইসলাম।তিনি জানান, রাব্বীকে অন্য কোনো কারণে অপহরণ করে গুম বা পাচার করা হয়েছে।

এ ঘটনায় ১৭ জুলাই সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ও আমলী আদালত-৪ লালমনিরহাটে মামলা দায়ের করেন রাব্বীর বাবা আব্দুর রসিদ। আদালত মামলাটি আমলে নিয়ে আসামিদের গ্রেপ্তারের নির্দেশ দিলেও ওই মামলা তদন্তকারী কর্মকর্তা, হাতীবান্ধা থানার উপপরিদর্শক আব্দুল হালিম আসামিদের গ্রেপ্তার করতে পারেননি।

পরে রাব্বীর পরিবার র‌্যাবের সহযোগিতা কামনা করেন। কয়েক দিন চেষ্টার পর র‌্যাব-১৩ অভিযুক্ত ওই দুই শিক্ষককে টাঙ্গাইল থেকে আটক করে।

হাতীবান্ধা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহ আলম বলেন, র‌্যাবের আটক করা দুজনকে গ্রেপ্তার দেখিয়ে আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে।