Home / চট্টগ্রাম / ৩১ অভিযোগ রিটার্নিং কর্মকর্তার কাছে

৩১ অভিযোগ রিটার্নিং কর্মকর্তার কাছে

রিটার্নিং কর্মকর্তার কাছে ৩১ টি অভিযোগ দায়ের করেছেন চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচনে প্রতিদ্বন্দ্বী মেয়র এবং কাউন্সিলর প্রার্থীরা একে অপরের বিরুদ্ধে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ এনে। এরমধ্যে বিএনপির মেয়র প্রার্থীর নাগরিক ঐক্য পরিষদ আওয়ামীলীগের মেয়র প্রার্থী রেজাউল করিম চৌধুরীর বিরুদ্ধে দুটি লিখিত অভিযোগ দিয়েছেন। এরমধ্যে একটি অভিযোগ করেছেন নাগরিক ঐক্য পরিষদের সদস্যসচিব অধ্যাপক নছরুল কদির এবং অপরটি করেছেন বিএনপির মেয়র প্রার্থী ডাঃ শাহাদাত হোসেনের প্রধান নির্বাচনী এজেন্ট আবদুল্লাহ আলনোমান। এর মধ্যে অধ্যাপক নছরুল কদিরের-অভিযোগ ‘সরকারি সুযোগ-সুবিধা কাজে লাগিয়ে মেয়র প্রার্থী রেজাউল করিম চৌধুরী এবং তার দল আওয়ামী লীগের বিরুদ্ধে চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) নির্বাচন উপলক্ষে দলীয় সভা করার’ অভিযোগের সত্যতা পাওয়া যায়নি।
অপরদিকে গত ১৩ মার্চ আবদুল্লাহ আল নোমান রিটার্নিং কর্মকর্তার কাছে অভিযোগ করেছেন প্রতিদ্বন্দ্বী প্রার্থী কর্তৃক বিএনপি প্রার্থীর পোস্টার ছিঁড়ে ফেলা হয়েছে। এই অভিযোগটি আমলে নিয়ে রিটার্নিং কর্মকর্তা তা আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য নির্বাহী ম্যাজিস্ট্রেট ও অফিসার ইনচার্জগণকে নির্দেশ দিয়েছেন। তারা তদন্ত পূর্বক ব্যবস্থা নিচ্ছেন বলে জানান রিটার্নিং কর্মকর্তা মুহাম্মদ হাসানুজ্জামান।
রিটার্নিং কর্মকর্তার কাছে জমা পড়া ৩১টি অভিযোগের মধ্যে ১৩টি প্রক্রিয়াধীন আছে। ১৮টি অভিযোগ সমাধান হয়েছে বলে জানা গেছে। এ ছাড়া একটি অভিযোগের সত্যতা পাওয়া যায়নি এবং ২টি অভিযোগের ব্যবস্থা গ্রহণের পর্যায়ে রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

%d bloggers like this:
Skip to toolbar