৩ উইকেট মুস্তাফিজের ৩ ওভারে

3

 

file-6০৮ মে: ৩ ওভার ৩ উইকেট। আকাশ হঠাৎ করে করে নামা উল্কা বৃষ্টি, দৃষ্টি সবার সেদিকেই। আইপিএলের উল্কা এখন বাংলার মুস্তাফিজ। বৃষ্টির তীক্ষ্ণতার মতোই শাণিত তার বোলিং। সবাই এখন বোঝে, জানে কী এই কাটার বলের রহস্য। কিন্তু মাঠে নামলেই আবারও সেই বলেই কপোকাৎ। আজও সেই একই গল্প; তবে আরও মজবুত গাঁথনী। ৩ ওভার ৩ উইকেট। ১৩ উইকেট পাওয়া মুস্তাফিজ এখন আইপিএলের দ্বিতীয় সর্বোচ্চ উইকেট শিকারী। মানে বোলারদের রাজত্বে এখন তিনি দুই নাম্বারে অবস্থান করছেন।

আমাদের তেজি সাহসী অধিনায়ক মাশরাফি আগেই বলে দিয়েছিলেন, মুস্তাফিজ আইপিএলে সেরা তিনজন বোলারের মধ্যে থাকবে। তার বিশ্বাসকে হাওয়ায় উড়িয়ে না দিয়ে বাস্তবে কাজে লাগালেন মুস্তাফিজ।

এখনো ম্যাচ বাকি প্রায় ৭টি। এরই মধ্যে ১৩ উইকেট নিয়ে দ্বিতীয় স্থানে আছেন আমাদের কাটার মাস্টার। মুম্বাই ইন্ডিয়ানসের নিউজিল্যান্ড বোলার মিচেল ম্যাকলাগান এক ম্যাচ বেশি খেলে নিয়েছেন ১৪ উইকেট। বুঝলেন, এক ম্যাচ আর এক উইকেট বেশি কিউই বোলারের।

আজ দেখেছে বাংলার বাঘের হুংকার। মুস্তাফিজের করা প্রথম ওভারের প্রথম বলেই উইকেট। তাও আবার হার্দিক পান্ডে। মুস্তাফিজের মুখোমুখিতে দুবার দেখা হয়েছে এই ব্যাটসম্যানের। দুবারই হার্দিক পান্ডে কুপোকাত। দ্বিতীয় স্পেলে এসে আবারো প্রথম বলে উইকেট। তৃতীয় স্পেলে এসে ওভারের শেষ বলে দারুণ কাটার ও স্লোয়ারে উইকেট পেয়ে নিজের উইকেট ঝুলি ভারী করেন তিনি।