৩ জন গ্রেফতার ১৬০০ অবৈধ গ্যাস সিলিন্ডার জব্দ, সীতাকুণ্ডে

41

অবৈধভাবে মজুদ করা ১ হাজার ৬০০টি খালি গ্যাস সিলিন্ডার উদ্ধার করা হয়েছে চট্টগ্রামের সীতাকুণ্ডে । এ ঘটনায় চট্টগ্রাম র‌্যাব-৭ তিনজনকে গ্রেফতার করেছে। উপজেলার তুলাতলী এলাকার একটি তেলের ডিপোর থেকে গতকাল শুক্রবার অভিযান চালিয়ে এসব সিলিন্ডার উদ্ধার করা হয়।

গ্রেফতার তিন আসামি হলেন- উপজেলার তুলাতলী এলাকার মৃত মোহাম্মদ মিয়ার পুত্র মো. জাহাঙ্গীর আলম (৪২), একই এলাকার মৃত জামার উদ্দিনের পুত্র ইমতিয়াজ উদ্দিন (৩৬) ও লক্ষীপুর জেলার রামগঞ্জ থানার কলসমা মোল্লাবাড়ীর মৃত সিরাজ ভূইয়ার পুত্র জহির হোসেন (৩৪)।

র‌্যাব-৭ -র অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল এম এ ইউসুফ ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, আমরা গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারি যে, সীতাকুণ্ড থানাধীন তুলাতুলি একটি তেলের ডিপোর ভিতর অবৈধ চোরাই গ্যাস সিলিন্ডার সংগ্রহ ও দখলে রয়েছে। উক্ত তথ্যের ভিত্তিতে ২৪ জুন র‌্যাব-৭, চট্টগ্রামে একটি আভিযানিক দল বর্ণিত এলাকায় অভিযান পরিচালনা করে তিনজনকে আটক করে।

পরে তাদের স্বীকারোক্তিমতে ডিপোর ভিতর বিভিন্ন স্থানে ছড়িয়ে ছিটিয়ে থাকা অবস্থায় বিভিন্ন সাইজের আনুমানিক ১৬০০টি গ্যাস সিলিন্ডার উদ্ধারসহ আসামিদের গ্রেফতার করা হয়। উদ্ধারকৃত গ্যাস সিলিন্ডারের আনুমানিক মূল্য প্রায় ৩৪ লক্ষ টাকা।

গ্রেফতারকৃত আসামি ও উদ্ধারকৃত আলামত পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহনের নিমিত্তে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে বলেও জানান তিনি।